বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দ. কোরিয়ায় মার্কিন রাষ্ট্রদূতের ওপর হামলা

দক্ষিণ কোরিয়ায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্ক লিপার্ট (৪২) ছুরিকাঘাতে আহত হয়েছেন। তিনি আশঙ্কামুক্ত বলে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা জানিয়েছেন। রাজধানী সিউলে বৃহস্পতিবার সকালে এক অনুষ্ঠানে তার ওপর হামলা করেন এক ব্যক্তি, যিনি হামলার সময় দক্ষিণ কোরিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের সখ্যে আপত্তি জানিয়ে চিৎকার করেন। খবর ওয়েবসাইটের।

হামলার পর হাসপাতালে নেয়ার পথে লিপার্টের মুখের একপাশের জখম থেকে রক্ত ঝরতে দেখা গেছে। হামলার নিন্দা জানিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যারি হার্ফ বলেছেন, আমরা তীব্রভাবে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা জানাই। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা খবর পেয়ে লিপার্টকে ফোন করে দ্রুত তার সুস্থতা কামনা করেছেন বলে হোয়াইট হাউসের এক কর্মকর্তা জানিয়েছেন। হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। কিম কি-জং ৫৫ একটি ছোট ফল কাটার ছুরি নিয়ে হামলা চালান বলে প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানিয়েছে। এর আগে ২০১০ সালে সিউলে জাপানি রাষ্ট্রদূতের ওপরও একবার ঢিল ছুড়ে তিনি হামলার চেষ্টা চালিয়েছিলেন বলে পুলিশ জানিয়েছে। কোরীয় পোশাক পরিহিত কিম হামলার আগে চিৎকার করে দক্ষিণ ও উত্তর কোরিয়ার পুনরেকত্রীকরণের কথা বলেন। চলতি সপ্তাহে শুরু হওয়া যুক্তরাষ্ট্র-দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়ার দিকে ইঙ্গিত করে ‘যুদ্ধ মহড়া’রও বিরোধিতা করে চিৎকার করেন তিনি।

শীর্ষ সংবাদ:
দেশে করোনাকালেও খাদ্যের সংকট নেই ॥ কৃষিমন্ত্রী         ১ নবেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু         ‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৮৯ জনকে আটক         বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বরখাস্ত         নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল