শুক্রবার ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রকোনায় ধর্ষণের দায়ে ৫ জনের মৃত্যুদণ্ড

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৫ ফেব্রুয়ারি ॥ এক কিশোরীকে গণধর্ষণের দায়ে পাঁচ ধর্ষককে মৃত্যুদ- এবং একজনকে বেকসুর খালাস দিয়েছে আদালত। নেত্রকোনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ ড. একেএম আবুল কাশেম বুধবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদ-প্রাপ্তরা হলোÑ পূর্বধলা উপজেলার কালডোয়ার গ্রামের শামীম (৩৫), ভিকন রংদি (১৭), তার বড় ভাই টিকন রংদি (২০), তাপস শেমা (১৮) ও পলাতক রূপ মিয়া। বেকসুর খালাস পেয়েছেন একই গ্রামের এখলাছ (২৮)। মামলার বিবরণে জানা যায়, সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের এক কিশোরী (১৫) ২০০২ সালের ২০ জুলাই রাতে তার মা ও ভগ্নিপতির সঙ্গে রিক্সাযোগে পূর্বধলা উপজেলার সাতপাটি গ্রামে ভগ্নিপতির বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন। রাত ১১টার দিকে তারা কুমারখালি নামক স্থানে পৌঁছলে উল্লিখিত পাঁচ দুর্বৃত্ত অস্ত্রের ভয় দেখিয়ে তাদের রিক্সার গতিরোধ করে কিশোরীকে ছিনিয়ে নেয়। পরে স্থানীয় জঙ্গলের পাশর্^বর্তী একটি ঘরে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। খবর পেয়ে টহল পুলিশ এসে কিশোরীকে উদ্ধার করে। ঘটনার পরদিন কিশোরী নিজেই বাদী হয়ে ৬ জনকে আসামি করে পূর্বধলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ওই বছরের ৮ নবেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি সাইফুল আলম প্রদীপ।

ময়মনসিংহে ১৩ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার ময়মনসিংহ থেকে জানান, হালুয়াঘাটে চাঞ্চল্যকর ফাইভ মার্ডার মামলার রায়ে ১৩ জনকে যাবজ্জীবন ও ২ জনকে ১০ বছর করে কারাদ-ের আদেশ দিয়েছে ময়মনসিংহ আদালত। ময়মনসিংহের বিশেষ জজ আদালতের বিচারক ড. মোহাম্মদ আমির উদ্দিন বুধবার এ আদেশ দেন। বিগত ১৯৯৭ সালের ৯ মে হালুয়াঘাট উপজেলার গোপীনগর গ্রামে হামলায় খুন হয় আব্দুল মোতালেব, আব্দুর রশিদ, শাহজাহান, নুুরুল ইসলাম ও আলমগীর নামে ৫ জন।

আদালত সূত্র জানায়, এ মামলায় যাবজ্জীবন দ-প্রাপ্তরা হচ্ছে সিরাজুল, আব্দুস সাত্তার, মানিক, বারেক, আজিজুল, ফজলুল করিম, সাফুর উদ্দিন, নূর মোহাম্মদ, কাসেম, হক মিয়া, আবু তাহের ওরফে নকুল, রমজান ও আবুল খায়ের। ১০ বছর করে দ-প্রাপ্তরা হচ্ছে জসিম উদ্দিন ওরফে জসু ও রাজ্জাক।

শীর্ষ সংবাদ:
আঙ্গিনায় সবজি চাষ ॥ করোনা পরবর্তী সঙ্কট মোকাবেলায় পারিবারিক কৃষিতে জোর         করোনা থেকে মানুষকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করছি         বাজেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার কৌশল নেয়া হচ্ছে         করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৪২৩         সংক্রমণের শুরুতেই ওষুধ দিলে করোনায় মৃত্যু শূন্য         বাংলামোটরে বাসচাপায় দুজন নিহত, চালক গ্রেফতার         করোনার কারণে আম রফতানি অনিশ্চিত         শব্দ দূষণের যন্ত্রণা থেকে আপাতত মুক্ত রাজধানীবাসী         সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলছেই         করোনা উপসর্গ নিয়ে রানা প্লাজার মালিকসহ ১২ জনের মৃত্যু         চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডারের তীব্র সঙ্কট         ৫৫ শতাংশ সক্ষমতায় শতভাগ কর্মী রাখা সম্ভব নয়         স্পেনে করোনায় চারদিনে কেউ মরেনি ॥ নতুন মৃত্যুপুরী মেক্সিকো         আইএমএফের ঋণে রিজার্ভে নতুন রেকর্ড         অর্থনীতি একেবারে স্থবির অবস্থায়, তাই কিছু ক্ষেত্র উন্মুক্ত করেছি ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩         স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে ॥ সেতুমন্ত্রী         সরকারি চাকরীজীবিদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে         ১৩ বছরের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন         জুন থেকে শুরু হবে শ্রমিক ছাঁটাই : ড. রুবানা হক        
//--BID Records