শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বোমা নৈরাজ্যের প্রতিবাদে রংপুরে শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ ‘মাননীয় খালেদা আন্টি, আমরা অতিশয় ছোট, স্কুলে পড়ি, খেলা করি, গান বাজনা করি। কিন্তু আমাদের এখন আর আমাদের বাবা মা-রা একটু সময়ও বাড়ির বাইরে খেলতে যেতে দিতে চায় না। তারা বলেন, বাড়ির বাইরে বেরুলেই নাকি বোমা দিয়ে মেরে ফেলতে পারে কেউ। ভয়ে আমরা স্কুলে যেতেও সাহস পাই না। আন্টি, আপনি আমাদের মুক্ত করুন, আমরা খেলতে চাই, নির্ভয়ে স্কুলে যেতে চাই, ঘুরে বেড়াতে চাই মুক্ত বিহঙ্গের মত’Ñ দেশজুড়ে বোমা সন্ত্রাস আর নৈরাজ্যের প্রতিবাদে ‘জাগো রংপুর’-এর ব্যানারে বুধবার রংপুরে অনুষ্ঠিত এক মানববন্ধনে নগরীর লায়ন্স কিন্ডারগার্টেন এ্যান্ড কলেজের ৫ম শ্রেণীর ছাত্রী জয়িতা এভাবেই তার আকুতির কথা বর্ণনা করছিল। দেশজুড়ে বোমা সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদ এবং সঠিক সময়ে সুষ্ঠুভাবে আসন্ন এসএসসি পরীক্ষা অনুষ্ঠানের দাবিতে অরাজনৈতিক সংগঠন ‘জাগো রংপুর’ আয়োজন করে এই মানববন্ধনের। তীব্র শীত উপেক্ষা করে বেলা ১১টা-১২টা পর্যন্ত চলে এই কর্মসূচী। জিলা স্কুলের সামন থেকে লালবাগ পর্যন্ত মোট ৫টি পয়েন্টের প্রায় ৪ কিলোমিটার সড়কব্যাপী চলা এই মানববন্ধনে নগরীর ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষও অংশ নেন।

তাপস হত্যাকা- চবি ছাত্রলীগের ১৭ নেতাকর্মীর জামিন

চবি সংবাদদাতা ॥ বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় জামিন পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ১৭ নেতাকর্মী। বুধবার চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মোঃ নুরুল হুদা এ জামিন প্রদান করেন। উল্লেখ্য, গত বছর ১৪ ডিসেম্বর ছাত্রলীগের বগিভিত্তিক দুটি গ্রুপ ভিএক্স এবং সিএফসি এর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলিতে তাপস সরকার নামের এক সিএফসি কর্মী নিহত হন।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records