রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বোমা নৈরাজ্যের প্রতিবাদে রংপুরে শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ ‘মাননীয় খালেদা আন্টি, আমরা অতিশয় ছোট, স্কুলে পড়ি, খেলা করি, গান বাজনা করি। কিন্তু আমাদের এখন আর আমাদের বাবা মা-রা একটু সময়ও বাড়ির বাইরে খেলতে যেতে দিতে চায় না। তারা বলেন, বাড়ির বাইরে বেরুলেই নাকি বোমা দিয়ে মেরে ফেলতে পারে কেউ। ভয়ে আমরা স্কুলে যেতেও সাহস পাই না। আন্টি, আপনি আমাদের মুক্ত করুন, আমরা খেলতে চাই, নির্ভয়ে স্কুলে যেতে চাই, ঘুরে বেড়াতে চাই মুক্ত বিহঙ্গের মত’Ñ দেশজুড়ে বোমা সন্ত্রাস আর নৈরাজ্যের প্রতিবাদে ‘জাগো রংপুর’-এর ব্যানারে বুধবার রংপুরে অনুষ্ঠিত এক মানববন্ধনে নগরীর লায়ন্স কিন্ডারগার্টেন এ্যান্ড কলেজের ৫ম শ্রেণীর ছাত্রী জয়িতা এভাবেই তার আকুতির কথা বর্ণনা করছিল। দেশজুড়ে বোমা সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদ এবং সঠিক সময়ে সুষ্ঠুভাবে আসন্ন এসএসসি পরীক্ষা অনুষ্ঠানের দাবিতে অরাজনৈতিক সংগঠন ‘জাগো রংপুর’ আয়োজন করে এই মানববন্ধনের। তীব্র শীত উপেক্ষা করে বেলা ১১টা-১২টা পর্যন্ত চলে এই কর্মসূচী। জিলা স্কুলের সামন থেকে লালবাগ পর্যন্ত মোট ৫টি পয়েন্টের প্রায় ৪ কিলোমিটার সড়কব্যাপী চলা এই মানববন্ধনে নগরীর ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষও অংশ নেন।

তাপস হত্যাকা- চবি ছাত্রলীগের ১৭ নেতাকর্মীর জামিন

চবি সংবাদদাতা ॥ বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় জামিন পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ১৭ নেতাকর্মী। বুধবার চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মোঃ নুরুল হুদা এ জামিন প্রদান করেন। উল্লেখ্য, গত বছর ১৪ ডিসেম্বর ছাত্রলীগের বগিভিত্তিক দুটি গ্রুপ ভিএক্স এবং সিএফসি এর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলিতে তাপস সরকার নামের এক সিএফসি কর্মী নিহত হন।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল