সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্রাহককে প্রতি লেনদেনে দিতে হবে ১৫ টাকা

  • অন্য ব্যাংকের এটিএম বুথ

অর্থনৈতিক রিপোর্টার ॥ অন্য ব্যাংকের এটিএম বুথ ব্যবহার করে টাকা তুললে বর্তমানের মতো বুথ স্থাপনকারী ব্যাংক প্রতিবার ২০ টাকা চার্জ পাবে। তবে এখন থেকে গ্রাহককে দিতে হবে ১৫ টাকা, বাকি ৫ টাকা দেবে কার্ড ইস্যুকারী ব্যাংক। এতদিন এক্ষেত্রে ১০ টাকা ব্যাংক ও গ্রাহক ১০ টাকা দিত। মঙ্গলবার এক সার্কুলারের মাধ্যমে এই সংক্রান্ত নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ১ ফেব্রুয়ারি থেকে নতুন এ নিয়ম কার্যকর হবে। সার্কুলারে বলা হয়েছে, নতুন নিয়মে প্রতি লেনদেনে গ্রাহককে ১৫ টাকা দিতে হবে। আর পাঁচ টাকা দেবে কার্ড ইস্যুকারী ব্যাংক। এতদিন ১০ টাকা গ্রাহক ও ব্যাংক ১০ টাকা দিতো। সার্কুলারে আরও বলা হয়েছে, ন্যাশনাল পেমেন্ট সুইচের (এনপিএস) আওতায় বাণিজ্যিক ব্যাংক ও স্টক হোল্ডারদের স্বার্থ বিবেচনা করে এনপিএসের আওতায় আন্তঃব্যাংক এটিএম লেনদেনের চার্জ পুনর্নির্ধারণ করা হলো।

পূবালী ব্যাংকের ঠাকুরগাঁও শাখা স্থানান্তর

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ পূবালী ব্যাংকের ঠাকুরগাঁও শাখা স্থানান্তর করা হয়েছে। এ উপলক্ষে সম্প্রতি পূবালী ব্যাংক ঠাকুরগাঁও শাখার উদ্যোগে শহরের রমজান প্লাজায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন পল্লীবিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার খালেকুজ্জামান, কাজী ফার্মস গ্রুপের জেনারেল ম্যানেজার এসএম মহিউদ্দিন।

শীর্ষ সংবাদ:
করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব         জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান        
//--BID Records