রবিবার ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

থামাও মর্মঘাতী বিনাশ

নাশকতা, সহিংসতা, বোমাবাজি, অগ্নিসংযোগ, গোলাগুলি, হানাহানি, মারামারি, খুনখারাবিকে আন্দোলন অভিহিত করে যা খুশি তাই করা হচ্ছে। দেশজুড়ে মানুষ হত্যা, সম্পদ বিনষ্ট করেই চলেছে। ঈদ-ই-মিলাদুন্নবী, বিশ্ব এজতেমা পর্যন্ত তাদের বিরত করতে পারেনি। আন্দোলনের বিকারগ্রস্ত রূপ দীর্ঘদিন ধরেই ধারণ করার ফলে দিন দিন সেই বিকারের মাত্রা যেন বেড়েই যাচ্ছে। এক ধরনের উন্মাদনা চলছে জনজীবন নিয়ে। মানুষের জীবনকে, দেশের সম্পদকে কানাকড়ি মূল্য দেয় না যারা, তারা জনগণের জন্য হিতকর নয়। অথচ এরা জনগণকে শাসন করার কল্পিত আকাক্সক্ষায় জনজীবন বিপন্ন করে তুলছে। অতীতে এরা জনগণকে নানা মিথ্যাচার দিয়ে ‘এক্সপ্লয়েট’ করে ক্ষমতায় গিয়ে দেশজুড়ে তা-ব চালিয়েছে, সম্প্রদায়ে সম্প্রদায়ে হানাহানির বিষ ঢেলেছে। খুন, ধর্ষণ, গুম, দুর্নীতি, লুটপাট, অস্ত্র চোরাকারবারিসহ হেন অপকর্ম নেই, যা তারা করেনি। ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য ২০০৬ সালের নির্বাচন নিয়ে কৌশলের খেলা খেলতে গিয়েছিলেন, তাতে মাতা-পুত্রের জন্য রাজনীতি করার দরজাটা সেই যে বন্ধ হয়েছে- তারপর সন্ত্রাস, জঙ্গী ও একাত্তরের যুদ্ধাপরাধীদের সঙ্গে গাঁটছড়া বেঁধে পুরো দেশটাকে মধ্যযুগে ফিরিয়ে নিতে এরা সক্রিয়। এই একুশ শতকে তথ্য যোগাযোগ ও প্রযুক্তির যুগে সেই একই পন্থা আর কার্যকর নয় বলে জনগণ এমনকি দলীয় নেতাকর্মী অনেকেই তাদের এই কার্যকলাপ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। জামায়াত-শিবির, জঙ্গী ও ভাড়াটে বাহিনী দিয়ে দিনের বেলা তথাকথিত অবরোধ আর রাতে নাশকতা চালিয়ে যাচ্ছে।

এসব নাশকতার শিকার শুধু সরকারদলীয় লোকজনই নয়, অবরোধ আহ্বানকারী দলের নেতারাও শিকার হচ্ছে। সুপ্রীমকোর্ট, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিটিভি, মন্ত্রীর বাড়িকে লক্ষ্য করে বোমার হুমকি মূলত বিএনপি-জামায়াত জোটের দেশকে জঙ্গী ও সন্ত্রাসী রাজত্বে পরিণত করে যুদ্ধাপরাধীদের মুক্ত করা ও দুর্নীতির মামলা থেকে রেহাই পাওয়াই যেন উপলক্ষ। পেট্রল বোমা মেরে, বাস পুড়িয়ে, মানুষকে দগ্ধ করে খুন করার মতো নৃশংসতায় পেঁৗঁছে যাওয়া এই রাজনীতিকরা আর রাজনীতিক নেই। হয়ে গেছেন জঙ্গী ও সন্ত্রাসবাদীদের নেতা-নেত্রী। জনমত সংগঠিত করে এদের নাশকতা প্রতিহত করা গোটা জাতির স্বার্থে জরুরী হয়ে পড়েছে। এই অপশক্তির হাত থেকে দেশের মানুষকে বাঁচাতে ঐক্যবদ্ধ হওয়া সঙ্গত আজ।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ভিসির পদত্যাগ দাবিতে এবার কাফন মিছিল শাবি শিক্ষার্থীদের         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪