বুধবার ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগুনে পল্লবীর ঝুটপট্টিতে শতাধিক ঘর পুড়ে গেছে

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পল্লবীর ঝুটপট্টিতে আগুনে একটি গোডাউনসহ শতাধিক ঘর পুড়ে গেছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। বস্তির চুলার আগুন থেকে অগ্নিকা-ের ঘটনাটি ঘটতে পারে বলে ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারণা। বুধবার দুপুর দুটার দিকে পল্লবী থানাধীন জল্লাদখানা বস্তির পিছনের ঝুটপট্টিতে অগ্নিকা-ের ঘটনাটি ঘটে। প্রায় ২০ কাঠা জমির ওপর ঝুটপট্টি গড়ে উঠেছে। ঝুটপট্টিতে অন্তত অর্ধশত ছোট ছোট ঝুটের গোডাউন রয়েছে। পাশেই সরকারী জায়গায় জল্লাদখানা নামের একটি বড় বস্তি রয়েছে। বস্তিতে ছোট বড় অন্তত ৩ শতাধিক ঘর রয়েছে। আগুন লাগার পর দ্রুত তা ছড়িয়ে পড়ে বস্তি ও ঝুটপট্টিতে।

ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ জানায়, দমকল বাহিনীর ১২টি ইউনিট স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় দুপুর সাড়ে তিনটার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি। পুলিশের পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) বিপ্লব কিশোর শীল জানান, আগুনে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

তিন কর্মকর্তা পিএসসির সদস্য হলেন

বিশেষ প্রতিনিধি ॥ তিন কর্মকর্তাকে বাংলাদেশ সরকারী কর্মকমিশনের (পিএসসি) সদস্য করা হয়েছে। এরা হলেন-প্রফেসর ডাঃ শাহ আব্দুল লতিফ, উজ্জ্বল বিকাশ দত্ত ও মোঃ আবুল কালাম আজাদ। এই তিন সদস্যের অবসরকালীন ছুটি বাতিল করে তাদের পিএসসিতে নিয়োগ দেয়া হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। বাংলাদেশের সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে বর্ণিত ক্ষমতাবলে রাষ্ট্রপতি এই ব্যক্তিদের পিএসসির সদস্য হিসেবে নিয়োগ দেয়ার নির্দেশ দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী