বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে ॥ তোফায়েল

বাংলা নিউজ ॥ অর্থনীতি-বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে বলে মনে করছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। শুক্রবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)-এর পঞ্চম জাতীয় সম্মেলনে তিনি এ কথা বলেন। সম্মেলনের প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয় এটা দেশে-বিদেশে জানা হয়ে গেছে। অর্থনীতি-বাণিজ্য সম্প্রসারণের মধ্য দিয়ে দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত চার্টার্ড সেক্রেটারিরা প্রাতিষ্ঠানিক সুশাসন ও উৎকর্ষতা প্রসার এবং উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এক্ষেত্রে আইসিএসবিকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা দেয়ার আশ্বাস দেন মন্ত্রী। তোফায়েল আহমেদ জানান, ২০১০ সালে চার্টার্ড সেক্রেটারিজ আইন পাসের মাধ্যমে আইসিএসবি প্রতিষ্ঠিত হয়। পেশার উন্নয়ন, বিকাশ ও নিয়ন্ত্রণের উদ্দেশ্যে এই বিধিবদ্ধ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি বলেন, প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবহিদিতামূলক ব্যবস্থার মাধ্যমে দক্ষ জনশক্তি অপরিহার্য। আইসিএসবির সভাপতি মোহাম্মদ আসাদ উল্লাহর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য লে. কর্নেল (অব) ফারক খান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আইসিএসবির সদস্য, কর্পোরেট প্রতিনিধি এবং বিদেশী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এদিকে বিকেল ৫টায় একই স্থানে আইসিএসবির পঞ্চম সমাবর্তন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হকের উপস্থিত থাকার কথা রয়েছে।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records