বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে ॥ তোফায়েল

বাংলা নিউজ ॥ অর্থনীতি-বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে বলে মনে করছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। শুক্রবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)-এর পঞ্চম জাতীয় সম্মেলনে তিনি এ কথা বলেন। সম্মেলনের প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয় এটা দেশে-বিদেশে জানা হয়ে গেছে। অর্থনীতি-বাণিজ্য সম্প্রসারণের মধ্য দিয়ে দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত চার্টার্ড সেক্রেটারিরা প্রাতিষ্ঠানিক সুশাসন ও উৎকর্ষতা প্রসার এবং উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এক্ষেত্রে আইসিএসবিকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা দেয়ার আশ্বাস দেন মন্ত্রী। তোফায়েল আহমেদ জানান, ২০১০ সালে চার্টার্ড সেক্রেটারিজ আইন পাসের মাধ্যমে আইসিএসবি প্রতিষ্ঠিত হয়। পেশার উন্নয়ন, বিকাশ ও নিয়ন্ত্রণের উদ্দেশ্যে এই বিধিবদ্ধ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি বলেন, প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবহিদিতামূলক ব্যবস্থার মাধ্যমে দক্ষ জনশক্তি অপরিহার্য। আইসিএসবির সভাপতি মোহাম্মদ আসাদ উল্লাহর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য লে. কর্নেল (অব) ফারক খান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আইসিএসবির সদস্য, কর্পোরেট প্রতিনিধি এবং বিদেশী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এদিকে বিকেল ৫টায় একই স্থানে আইসিএসবির পঞ্চম সমাবর্তন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হকের উপস্থিত থাকার কথা রয়েছে।

শীর্ষ সংবাদ:
শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন         চলতি অর্থবছর রফতানির লক্ষ্যমাত্রা ৪৮ বিলিয়ন ডলার         ভুয়া সার্টিফিকেট নেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা         আজীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন নাসিম ॥ আমু         করোনা ভাইরাস ॥ ভারতে এক দিনে ৩২ হাজারের বেশি আক্রান্ত         লতিফ সিদ্দিকীর মামলা স্থগিতই থাকবে         ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি         সেপ্টেম্বরে ভ্যাকসিন আনার ব্যাপারে ১০০% নিশ্চিত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়         গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি         বিল গেটস, ওবামাসহ প্রভাবশালীদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক         করোনায় ফের কাতালোনিয়ায় লকডাউন         নিউইয়র্কে সহিংসতায় বাংলাদেশিরা আতঙ্কে         করোনায় আক্রান্ত বড় ভাই, কোয়ারেন্টাইনে গাঙ্গুলি         করোনা রোগীর চিকিৎসায় রেমডেসিভির ওষুধ তৈরি করল ইরান        
//--BID Records