সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দঃ এশিয়ার দেশগুলোকে একত্রে কাজ করার আহ্বান স্পীকারের

সংসদ রিপোর্টার ॥ দক্ষিণ এশিয়ার উদীয়মান অর্থনৈতিক দেশগুলোর সামনে আসা চ্যালেঞ্জ মোকাবেলায় সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন নবনির্বাচিত সিপিএ চেয়ারপার্সন ও জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, এ অঞ্চলের উন্নয়নের বিভিন্ন সূচকগুলো এখনো ইতিবাচক। তবে ম্যাক্রো অর্থনীতির স্থিতিশীলতা, আর্থিক প্রবৃদ্ধি নিশ্চিত, অবকাঠামো বৃদ্ধি ও বাজেটের ঘাটতি কমানোর বিষয়ে বেশ কিছু চ্যালেঞ্জ রয়েছে। মঙ্গলবার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁও-এ আয়োজিত তিন দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। কমনওয়েলথ পার্লামেন্টারি এ্যাসোসিয়েশন (সিপিএ), আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ও জাতীয় সংসদ যৌথভাবে আয়োজিত এ কর্মশালা আগামী ২০ নবেম্বর পর্যন্ত চলবে।

‘উদীয়মান দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক শক্তিসমূহের অর্থনীতি ও আর্থিক চ্যালেঞ্জ’ শীর্ষক এই কর্মশালায় ভারতের ছত্রিশঘর লেজিসলেটিভ এ্যাসেম্বলির স্পীকার গৌরি শংকর আগরওয়ালসহ বাংলাদেশ, ভারত পাকিস্তান, শ্রীলংকা ও মালেশিয়ার স্পীকার ও সংসদ সদস্যরা অংশগ্রহণ করছেন।

শীর্ষ সংবাদ:
জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         নাফ নদীর তীরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ        
//--BID Records