বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফক্স নিউজে আসছেন বিন লাদেনের ঘাতক

আলকায়েদা নেতা ওসামা বিন লাদেনকে হত্যাকারী মার্কিন কমান্ডো ফোর্স নেভিসিলের সদস্য রব ও নেল আসছেন ফক্স নিউজের সাক্ষাতকারে। তিনি বিন লাদেনের মাথায় তিনবার গুলি করেছেন। তার এই কর্মকা-কে উপজীব্য করে হলিউডে ছবিও তৈরি হয়েছে। খবর ডেইলি মেইল অনলাইনের।

নেভিসিলের বিন লাদেন হত্যা অভিযানকে বর্তমান সময়ের অত্যন্ত সফল একটি অপারেশন হিসেবে দেখা হয়। নেলের নেতৃত্বে ছয় সদস্যের একটি টিম ২০১১ সালের ২ মে পাকিস্তানের উত্তরাঞ্চলীয় শহর এবোটাবাদে ওই অভিযান চালায়। এতদিন পর্যন্ত নিজের নাম প্রকাশ করতে ইচ্ছুক ছিলেন না নেল। তবে এ মাসে আরও পরের দিকে ফক্স নিউজকে তার একটি সাক্ষাতকার দেয়ার কথা আছে তার মাধ্যমে তিনি গণমাধ্যমে নিজের প্রকাশ্য উপস্থিতির ঘোষণা দেবেন। নেলের পিতা টম ও নেল ডেইলি মেল অনলাইনকে দেয়া এক একান্ত সাক্ষাতকারে এসব জানিয়েছেন। তিনি বলেছেন, ‘মানুষজন আমাদের জিজ্ঞাসা করে ইসলামিক স্টেটের (আইএস) মতো জঙ্গী গ্রুপ যখন মাঠে রয়েছে তখন রবের নামটি প্রকাশ্যে আসা কতটুকু ঝুঁকিপূর্ণ হতে পারে। টম জানান যে, তারা এটি নিয়ে উদ্বিগ্ন নন। তিনি বলছেন, ‘আমার বাসার মূল ফটকে বড় একটি ছবি আঁকব তারপর আমি চাইব তারা আমাদের দরজা পর্যন্ত আসুক’। টম বলছেন, ‘সে (রব) এলিট ফোর্সের অন্যতম সেরা সদস্য। অথচ নিজস্ব পরিম-লের মধ্যেও থাকতে তাকে হচ্ছে আত্মগোপন অবস্থায়। বিন লাদেনকে হত্যার জন্য নেল অবশ্য ইতোমধ্যেই নিজের লোকজনের কাছ থেকে সাধুবাদ পেয়েছেন। আলকায়েদা নেতা কিভাবে নিহত হন তা নিয়ে অবশ্য একটি বিতর্ক ছিল যে, নেল একাই তাকে গুলি করেন নাকি তার সঙ্গে অন্যান্য সিল সদস্যরাও অংশ নেন। এমনও বলা হয় যে, নেল প্রথমে তার কপালে একটি গুলি করেন।

তারপর অন্য সিল সদস্যরা এসে তার বুকের মধ্যে একাধিকবার গুলি করেন। নেল যে আত্মপ্রকাশের সিদ্ধান্ত নিয়েছেন তার জন্য তাকে স্পেশাল ফোর্সে চাকরির কিছু সুবিধা হারাবেন। যেমন তিনি চাকরির স্বাভাবিক মেয়াদ ২০ বছর পূর্ণ করতে পারবেন না। ১৬ বছর চাকরির পর তাকে অবসরে যেতে হবে। নেল থাকেন মনটানা অঙ্গরাজ্যের বুটি শহরের একটি একতালা বাড়িতে। ভালুক, লোমশ হরিণ, বলগা হরিণ, লম্বা শিং অলা হরিণসহ বিভিন্ন জাতের প্রাণী রয়েছে বাড়িটিতে। নেল জানিয়েছেন, কৈশোরে প্রেমে ব্যর্থ হয়ে তিনি ১৯ বছর বয়সে নেভিসিলে যোগ দিয়েছিলেন।

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র        
//--BID Records