ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

কানে ইয়ারফোন দিয়ে রেল লাইনে আড্ডা, মারা গেল দুই বন্ধু

নিজস্ব সংবাদদাতা, জামালপুর 

প্রকাশিত: ১৯:৩৯, ২২ জানুয়ারি ২০২৪

কানে ইয়ারফোন দিয়ে রেল লাইনে আড্ডা, মারা গেল দুই বন্ধু

নিহত দুই বন্ধু শাকিল মিয়া ও মজিবুর রহমান

জামালপুরের মেলান্দহ উপজেলার দুরমুঠ ইউনিয়নের পূর্ব রুকনাই এলাকায় ট্রেনে কাটা পড়ে শাকিল মিয়া (২০) ও মজিবুর রহমান (১৮) নামের দুই বন্ধু নিহত হয়েছেন। তারা  রেললাইনে বসে মোবাইল ফোস ব্যবহার ও আড্ডা দিচ্ছিলেন।

সোমবার দুপুরে জামালপুর-দেওয়ানগঞ্জ রেলপথে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত দুই যুবকের পরিচয় পাওয়া গেছে। একজন হলেন  তিনি ২০২৩ সালে জেলার ইসলামপুর সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। অপর যুবকের নাম মজিবুর রহমান (১৮)। একই এলাকার মো. শহিদুর রহমান শেখের ছেলে তিনি। ঢাকায় একটি গামের্ন্টসে চাকরি করতেন তিনি।

স্থানীয় সূত্র জানায়, মেলান্দহ উপজেলার দুরমুঠ ইউনিয়নের রুকনাই গ্রামের মো. শাহাবুদ্দিনের ছেলে শাকিল মিয়া (২০) ও একই গ্রামের  মো. শহিদুর রহমানের ছেলে মজিবুর রহমান সোমবার দুপুরে দুরমুঠ ইউনিয়নের পূর্ব রুকনাই বটতলা এলাকায় রেললাইনে বসে আড্ডা দিচ্ছিলেন। তারা কানে ইয়ারফোন লাগিয়ে মোবাইল ফোনও ব্যবহার করছিলেন। বেলা ১২ টা ২০ মিনিটের দিকে জামালপুর থেকে ছেড়ে যাওয়া দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে কাটা পড়ে তারা দুজন ঘটনাস্থলেই নিহত হন। 

তাদের দেহ ছিন্নবিচ্ছিন্ন হয়ে চারপাশে ছিটকে পড়ে। নিহত শাকিল গত বছর ইসলামপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন এবং তার বন্ধু মজিবর রহমান ঢাকায় একটি গামের্ন্টে চাকরি করতেন। ট্রেন চলে যাওয়ার পর স্থানীয় শত শত উৎসক জনতা সেখানে ভিড় করেন। 

খবর পেয়ে তাদের পরিবারের স্বজনরা ঘটনাস্থলে গিয়ে লাশ শনাক্ত করেন। খবর পেয়ে মেলান্দহ থানা ও জামালপুর রেলওয়ে থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের স্বজনদের আবেদনের প্রেক্ষিতে জামালপুর রেলওয়ে থানা পুলিশ নিহত দুই যুবকের লাশ বিনাময়নাতদন্তে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে। 

জামালপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রুকন উদ্দিন জনকণ্ঠকে বলেন, নিহত শাকিল মিয়া ও মজিবুর রহমানের লাশের সুরুতহাল শেষে তাদের পরিবারের সদস্যদের আবেদনের প্রেক্ষিতে স্থানীয় প্রশাসনের অনুমতিক্রমে লাশ দুটি পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে রেলওয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। 

এস

সম্পর্কিত বিষয়:

×