ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সুন্দরবনে রান্না করা হরিণের মাংস ও ট্রলারসহ তিন শিকারী আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ২১:২২, ২ জুলাই ২০২৩

সুন্দরবনে রান্না করা হরিণের মাংস ও ট্রলারসহ তিন শিকারী আটক

হরিণ শিকারী আটক

সুন্দরবন থেকে রান্না করা হরিণের মাংসসহ তিন শিকারীকে আটক করেছে বনরক্ষিরা। শনিবার গভীর রাতে সুন্দরবন পূর্ব বন বিভাগের কচিখালী স্টেশন সংলগ্ন শুকপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ২৫০ ফুট হরিণ ধরা ফাঁদ, একটি ট্রলার ও বেশকিছু রান্না করা হরিণের মাংস উদ্ধার করা হয়। 

রবিবার (২ জুলাই) বিকেলে আটকদের বিরুদ্ধে বন আইনে মামলা পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত আটকদের কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন।

আটককৃতরা হলেন, বরগুনা জেলার বেতাগী উপজেলার সুপখালি গ্রামের ওয়াজেদ মিয়ার ছেলে হানিফ, পাথরঘাটা উপজেলার চরলাঠিমারা গ্রামের হাবিবুর রহমানের ছেলে নিজাম চাপরাশি ও জালাল মিয়ার ছেলে মিরাজ মিয়া।

শরণখোলা রেঞ্জের এসিএফ মাহাবুব হাসান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হরিণ শিকারের ফাঁদ, ট্রলার ও রান্না করা মাংসসহ তিন শিকারিকে আটক করেছি। তবে এসময় রাসেল ও সগির নামে দুই শিকারি বনের মধ্যে পালিয়ে গেছে। আটক শিকারি ও পালাতকদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

অপরদিকে, রবিবার বিষ দিয়ে মাছ ধরার সময় ডিমের চরের পূর্ব পাশে পখির আলসিয়ার চর হতে ৪ জনকে আটক করেছে বন বিভাগ। এরা হল, বরগুনার নিশানবাঢ়িয়া এলাকার তৈয়ব শেখের ছেলে রাসেল, আইয়ুব আলীর ছেলে সুমন,  মজিবর রহমানের ছেলে জুয়েল এবং মনির খাঁর ছেলে রনি। এদের বিরুদ্ধে বন আইনে মামলা হচ্ছে বলে এসিএফ মাহাবুব হাসান জানান। 

এমএস

সম্পর্কিত বিষয়:

×