ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

বৃষ্টি হলেই সড়কে হাঁটু পানি

নিজস্ব সংবাদদাতা, লালপুর, নাটোর

প্রকাশিত: ১৪:৪৩, ৩১ মে ২০২৩

বৃষ্টি হলেই সড়কে হাঁটু পানি

বেহাল দশা সড়কের

নাটোরের লালপুরের গোপালপুর-আব্দুলপুর সড়ক দীর্ঘদিন যাবত সংস্কার কাজ না হওয়ার কারণে পিচ ও পাথর উঠে ছোট বড় গর্তে যেন মরণ ফাঁদ হয়েছে। একটু বৃষ্টি হলেই সড়ক গুলিতে হাঁটু পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। ফলে যানবহন চলাচল সহ পথচারীদের পড়তে হয় চরম ভোগান্তিতে। 

এছাড়া বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার কারণে ছোট- বড় গর্ত গুলো বুঝার উপায় থাকে না। 

এতে যানবহন গুলিতে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে যাত্রীরা ।উপজেলার গোপালপুর রেলগেট থেকে আব্দুলপুরের করিমপুর রেলগেট পর্যন্ত সড়কটির পিচ ও পাথর উঠে শত শত  ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে সড়কটিতে যানবহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

এই সড়কের পাশে অবস্থিত উত্তর বঙ্গের ভারি শিল্প নর্থ বেঙ্গল সুগার মিলস্ ,আজিমনগর রেলওয়ে স্টেশন ,আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশন ,আব্দুলপুর সরকারী কলেজ,  নর্থ বেঙ্গল সুগার মিলস্ হাইস্কুল। 

এছাড়া আব্দুলপুর থেকে গোপালপুর ও উপজেলা পরিষদে আশার প্রধান সড়ক এইটি। এই সড়কে প্রতিদিন লাখ লাখ মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করেন। এছাড়া স্কুল ও কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা যাওয়া আশা করেন। এলাকার জনপ্রতিনিধিরা চোখে দেখেও সড়কগুলো নির্মাণ বা সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ তুলেছে স্থানীয়রা। 

উপজেলার বাওড়া পশ্চিমপাড়া গ্রামের চার্জার ব্যাটারি চালিত ভ্যান চালক আব্দুর রাজ্জাক বলেন ,বৃষ্টি হলে সড়কের ছোট-বড় গর্ত গুলো বুঝার উপায় থাকে না। এতে যাত্রীরা সহ আমরা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করি। এছাড়া কয়েক দিন পর পর ভ্যান মেরামত করতে হয়। ফলে আর্থিক সংকটে পড়তে হয়।

 আব্দুলপুর এলাকার পুকন্দা গ্রামের সবুজ সিএনজি চালক শাহ্ আলম বলেন, সড়করে ছোট ও বড় গর্তর কারণে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। 

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মাহববউল হক বলেন, গোপালপুর রেলগেট থেকে আব্দুলপুরের করিমপুর রেলগেট পর্যন্ত ১০কি:মি: সড়কের নির্মাণ কাজের টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে। 
 

 এসআর

×