ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

প্রকৃত মালিকরা পেলেন চুরি হওয়া অর্ধশত মুঠোফোন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ১৪:৩৫, ৩১ মে ২০২৩

প্রকৃত মালিকরা পেলেন চুরি হওয়া অর্ধশত মুঠোফোন

পুলিশ কর্মকর্তার হাত থেকে উদ্ধারকৃত ফোন নেন এক নাগরিক। ছবি: জনকণ্ঠ

বাগেরহাটে বিভিন্ন সময় হারানো ও চুরি হওয়া ৫০টি মুঠোফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে পুলিশ। বুধবার (৩১ মে) দুপুরে বাগেরহাট জেলা পুলিশ সুপারের কার্যালয়ে উদ্ধারকৃত মুঠোফোন প্রকৃত মালিকদের হাতে তুলে দেন পুলিশ সুপার কে এম আরিফুল হক। 

এ সময় বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মোঃ রাসেলুর রহমান, ডিআই-১ পুলিশ পরিদর্শক বাবুল আক্তার, পুলিশ পরিদর্শক নিশি কান্তসহ মুঠোফোন মালিকগন উপস্থিত ছিলেন।

হারিয়ে ও চুরি যাওয়া মুঠোফোনের জন্য করা সাধারণ ডায়েরি সূত্রে এসব মুঠোফোন উদ্ধার করা হয়। দীর্ঘদিন পরে হলেও হারানো মুঠোফোন পেয়ে খুশি মালিকরা। জেলা পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন ফোন ফিরে পাওয়া নাগরিকরা।

শরণখোলা উপজেলার বাসিন্দা তরিকুল ইসলাম বলেন, ফোন হারিয়ে যাওয়ার পরে, থানায় জিডি করেছিলাম। কোন খোঁজ খবর না থাকায় ভাবছিলাম আর কখনও ফোন খুঁজে পাব না। গতকাল রাতে পুলিশ অফিস থেকে ফোন দিয়ে জানানো হল, আমার মুঠোফোন উদ্ধার হয়েছে। ফোনটি পেয়ে আমি খুব খুশি।

আমেনা বেগম নামের এক নারী বলেন, জিডি করা থেকে শুরু করে, ফোন উদ্ধারের পরে আমার হাতে হস্তান্তর পর্যন্ত কোন প্রকার হয়রানি বা টাকা পয়সা খরচ হয়নি আমার। কাউকে দিয়ে সুপারিশও করানো লাগেনি। আমার ফোনটি উদ্ধার করে দেওয়ায় জেলা পুলিশকে ধন্যবাদ জানাই।

বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া মোবাইলের জিডির সূত্র ধরে বিভিন্ন এলাকা থেকে তথ্য প্রযুক্তির ব্যবহারের মধ্য দিয়ে  ৫০টি মুঠোফোন উদ্ধার করা হয়েছে। এইসব মোবাইল প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছে। জেলা পুলিশের এ ধরনের উদ্যোগ অব্যহত থাকবে। তবে নিত্য প্রয়োজনীয় মূল্যবান মুঠোফোন ব্যবহারের ক্ষেত্রে মানুষদের আরও সচেতন থাকতে হবে।

তিনি আরও বলেন, অপরাধ দমন ও মানুষের সেবা দানের ক্ষেত্রে পুলিশের সক্ষমতা অনেকগুণ বৃদ্ধি পেয়েছে। এর আগে একাধিকবার মুঠোফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছিল।

 এসআর

×