ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

 ৩৫ বছরের কনেকে বিয়ে করলেন ৭০ বছরের অধ্যাপক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ২২:০৪, ২৪ মার্চ ২০২৩

 ৩৫ বছরের কনেকে  বিয়ে করলেন ৭০  বছরের অধ্যাপক

নববধূর সঙ্গে অধ্যাপক শওকত আলী

বয়সটা কোনো ব্যাপার না যদি সেখানে থাকে বিশ্বাস এবং আস্থা। তাই তো ৭০ বছর বয়সে এসে বিয়ে করলেন রামপাল উপজেলার জিগিরমোল্লা গ্রামের আলহাজ হাওলাদার শওকত আলী। তবে পাত্রীর বয়স ৩৫ বছর। নাম শাহেদা বেগম। পাত্র শওকত আলী অবসরপ্রাপ্ত প্রফেসর। তিনি জিগিরমোল্লা গ্রামের নওশের আলীর ছেলে। ১০ লাখ এক টাকা দেনমোহরে নগদ পাঁচ লাখ টাকা উসুলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি দুই পরিবারের লোকজনের উপস্থিতে বিয়ে সম্পন্ন হয় গত শনিবার।

বরের স্বজনেরা জানানরামপাল সরকারি কলেজের অধ্যাপক ছিলেন বর শওকত আলী। পরিবারে হাল ধরতে এবং ভাইবোনদের মানুষ করতে গিয়ে সংসার করা হয়ে ওঠেনি তার। শিক্ষকতা, ভাইবোন সমাজসেবায় কেটে গেছে ৭০ বছর। বিয়ের কথা বলা হলেও তিনি রাজি হচ্ছিলেন না। সারা জীবন চিরকুমার থাকবেন বলে বলতেন। অবসরে আসার পর বর্তমানে নিজে অনেকটা একাকিত্ব বোধ করছিলেন।

আব্দুল হালিম খোকন জানান, তিনি আমাদের বড় ভাই। আমরা তার কাছে মানুষ হয়েছি। সারাটা জীবন তিনি আমাদের সুখে-দুঃখে বটবৃক্ষের মতো আগলে রেখেছেন। মোংলা উপজেলার মিঠাখালি ইউনিয়নের এক কন্যাসন্তানের জননী স্বামীহারা ৩৫ বছরের শাহিদা আক্তার নাজুর সঙ্গে তার বিয়ে হয়। কনের আগের সংসারের মেয়েটার দায়িত্ব আমার বড় ভাই আলহাজ শওকত আলী নিয়েছেন।

×