ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইউপি চেয়ারম্যান আত্মগোপনে,ভোগান্তিতে সেবাপ্রার্থীরা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ

প্রকাশিত: ১৬:৪৭, ১ ফেব্রুয়ারি ২০২৩

ইউপি চেয়ারম্যান আত্মগোপনে,ভোগান্তিতে সেবাপ্রার্থীরা

ইউনিয়নে সেবাপ্রার্থীরা। ছবি: জনকণ্ঠ

নওগাঁর মান্দা উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের জামায়াত সমর্থিত চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিককে (৫৫) নাশকতার একটি মামলায় আসামি করা হয়েছে। এরপর থেকে আত্মগোপনে আছেন তিনি। 

এক সপ্তাহ ধরে পরিষদে না আসায় চরম ভোগান্তিতে পড়েছেন ইউনিয়নের সেবাপ্রার্থীরা। 

চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিক মান্দা উপজেলার চকহরি নারায়ন গ্রামের বাসিন্দা। ২০২১ সালে ২৮ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি নুরুল্লাবাদ ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। বর্তমানে উপজেলা জামায়াতের সূরা সদস্য পদে দায়িত্ব পালন করছেন।

পুলিশ সূত্র জানায়, গত ২৫ জানুয়ারি নুরুল্লাবাদ হাজীপাড়া গ্রামের মসজিদে জামায়াত শিবিরের নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা নিয়ে গোপন বৈঠক করছে এমন সংবাদে সেখানে অভিযান পরিচালনা করে থানা পুলিশ। এ সময় ওই মসজিদ থেকে জামায়াত শিবিরের ১৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। 

বৈঠকে নুরুল্লাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিক উপস্থিত ছিলেন। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে তিনি সটকে পড়েন। এজন্য তাকে ওই মামলায় আসামি করা হয়েছে। এর পর থেকে আত্মগোপনে আছেন তিনি।

বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে নুরুল্লাবাদ ইউনিয়ন পরিষদে গিয়ে বিভিন্ন এলাকা থেকে আসা সেবাপ্রার্থীদের জটলা দেখা গেছে। জন্মসনদ, ওয়ারিশান সনদ, পরিচয়পত্র, প্রত্যয়নপত্রসহ বিভিন্ন প্রয়োজনে পরিষদে আসেন তাঁরা। কিন্তু চেয়ারম্যান না থাকায় হতাশ হয়ে বাড়ি ফিরতে হচ্ছে এসব সেবাগ্রহিতাদের। 
  
ইউনিয়নের গোয়ালমান্দা গ্রামের বাসিন্দা বৃদ্ধ আয়েজ উদ্দিন বলেন, ওয়ারিশান সনদ ছাড়া জমির নামজারীর আবেদন করতে পারছেন না। এ কাজে গত কয়েকদিন ধরে পরিষদে ঘুরছেন। প্রতিদিন যাতায়াতে অর্থ ও শ্রম ব্যয় করতে হচ্ছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন তিনি।

শিক্ষার্থী বিউটি খাতুন বলেন, চাকরির আবেদনের জন্য পরিচয়পত্র নিতে গত তিনদিন ধরে পরিষদে ঘুরছেন। কিন্তু চেয়ারম্যানের অনুপস্থিতির কারণে সেটি তিনি পাচ্ছেন না। পরিচয়পত্র না পেলে তার চাকরির আবেদন করা হবে না। 

এসব বিষয়ে জানতে নুরুল্লাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিকের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

 মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক বলেন, নুরুল্লাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিক কয়েকদিন ধরে পরিষদে অনুপস্থিত আছেন বলে জেনেছি। তিনি ছুটির আবেদনও করেননি। এ বিষয়ে আইনগত প্রক্রিয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
 

 

এসআর

×