ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ভোলায় ৯৪ বস্তা সরকারি বীজসহ ব্যবসায়ী গ্রেপ্তার

নিজস্ব সংবাদদাতা,ভোলা

প্রকাশিত: ১৬:৪৩, ৯ ডিসেম্বর ২০২২

ভোলায় ৯৪ বস্তা সরকারি বীজসহ ব্যবসায়ী গ্রেপ্তার

জব্দকৃত গমের বীজ। ছবি: জনকণ্ঠ

ভোলা সদর উপজেলায় খোলা বাজারে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসির) সরকারি বীজ বিক্রির অভিযোগে ভোলা শহরের নতুন বাজার মেসার্স মানিক ট্রেডার্সের মালিক মো. মানিক মিয়াকে পুলিশ গ্রেপ্তার করেছে। 

এ সময় তার দোকান থেকে ৬৯ বস্তা গম, ১৭ বস্তা ধান ও ৮ বস্তা আলু বীজ জব্দ করা হয়। এ ব্যাপারে তার বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে ভোলা শহরের নতুন বাজারে মেসার্স মানিক ট্রেডার্সে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সীল দেয়া বস্তা ভর্তি গম, ধান ও আলু বীজ বিক্রি করছিলেন। 

এ সময় স্থানীয়রা দোকানের মালিক মানিককে সরকারি বীজ কোথায় পেয়েছেন জানতে চাইলে সে সঠিক উত্তর দিতে পারেনি। পরে বিষয়টি পুলিশকে জানালে সদর মডেল থানার পুলিশ রাত ৮ টার দিকে গিয়ে মোট ৯৪ বস্তা সরকারি বীজসহ দোকানের তাকে আটক করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে দোকানের মালিক মো. মানিক মিয়া জানান, এ বীজ ভোলার বোরহানউদ্দিন উপজেলার দাদা বীজ ভান্ডারের মালিক নাজিমের কাছ থেকে কিনেছেন। নাজিম ভোলা থেকে এ বীজ ছাড় করে তাকে দিয়ে গেছেন। তবে নাজিম তাকে কোনো ক্রয় রশিদ দেয়নি। এর আগেও মানিক নাজিমের কাছ থেকে সরকারি বীজ কিনেছেন বলে স্বীকার করেন।

ভোলা সদর মডেল থানার ওসি মো. শাহীন ফকির জানান, আটককৃত মানিকের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×