ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে এইচএসসির উত্তরপত্র তৈরি চক্রের ৮ জন আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী 

প্রকাশিত: ১৮:৪৯, ১৮ নভেম্বর ২০২২; আপডেট: ১৮:৫০, ১৮ নভেম্বর ২০২২

রাজশাহীতে এইচএসসির উত্তরপত্র তৈরি চক্রের ৮ জন আটক

আটক

রাজশাহীর বাগমারায় এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র বাইরে এনে উত্তরপত্র তৈরি করে দেওয়ার সময় ৮ জনকে আটক করেছে র‌্যাব রাজশাহীর সদস্যরা। শুক্রবার (১৮ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‌্যাব। 

আটককৃতরা হলেন- শামসুল ইসলাম (৪৫), জাকিরুল ইসলাম (৩৭), দুলাল হোসেন (৪৮), তৌহিদুল ইসলাম জনি (৩৩), মোরশেদুল আলম (৪৮), মমিন মন্ডল (২১), শরিফুল ইসলাম (২৫) ও তোফায়েল হোসেন (৩৩)। 

আটকের সময় তাদের কাছ থেকে এইচএসসির একসেট মূল প্রশ্নপত্র ও গাইড বই ৫টি, ফাঁসকৃত প্রশ্নের উত্তর ২০০ সেট, ফটোকপি মেশিন ২টি, মোবাইল ৭টি, সীমকার্ড ৯টি উদ্ধার করা হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যাবের গোয়েন্দা দল গতকাল বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজশাহীর বাগমারা থানার ভবানীগঞ্জ এলাকায় একটি অসাধু চক্র পরীক্ষা চলাকালীন পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষার হল থেকে নিয়ে এসে তার উত্তর তৈরি করে এবং স্বল্প মূলে বিক্রি করে। যা পরবর্তীতে পরীক্ষার হলে বিভিন্ন মাধ্যমে সরবরাহ করা হয়। 

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরস্পর যোগসাজসে বৃহস্পতিবার অনুষ্ঠিত এইচএসসি (বিএমটি/বিএম) হিসাব বিজ্ঞান বিষয়ের প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার আগে অজ্ঞাত ব্যক্তির সাহায্যে পরীক্ষার কেন্দ্র থেকে মোবাইলে ফোনে পেয়ে উত্তরপত্র প্রস্তুত করে ফটোকপি করে পরীক্ষার্থীদের কাছে অর্থের বিনিময়ে সরবরাহ করত। তারা আগেও এসএসসি ও এইচএসসি পরীক্ষাসহ আরও অন্যান্য পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে অভিনব কায়দায় উত্তরপত্র প্রস্তুত করে পরীক্ষার্থীদের কাছে অর্থের বিনিময়ে সরবরাহ করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

এমএইচ

×