ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

সামান্য বৃষ্টি হলেই চলাচলের অযোগ্য

সংবাদদাতা, দোহার-নবাবগঞ্জ, ঢাকা

প্রকাশিত: ২০:৩৬, ৩ অক্টোবর ২০২২

সামান্য বৃষ্টি হলেই চলাচলের অযোগ্য

দোহার-নবাবগঞ্জ কলেজ রোড

ঢাকার নবাবগঞ্জ উপজেলা সদর কায়কোবাদ চত্তর থেকে নবাবগঞ্জ বাজার হয়ে দোহার নবাবগঞ্জ কলেজ রোডে সামান্য বৃষ্টি হলেই সড়কে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। হাটু পর্যন্ত পানি জমে কাদাপানিতে একাকার হয়ে যায় সড়কটি। এর জন্য অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থাকে দায়ী করছেন নবাবগঞ্জের এলাকাবাসী পথচারিরা।

সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, এ সড়কই অবস্থান নবাবগঞ্জ থানা, নবাবগঞ্জ সাব-রেজিষ্ট্রেশন অফিস, নবাবগঞ্জ পশু চিকিৎসালয়, দোহার-নবাবগঞ্জ সরকারি কলেজ, নবাবগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজ, নবাবগঞ্জ এতিমখানা ও মাদরাসা।

প্রতিদিন সরকারি অফিসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরাসহ হাজার হাজার যাত্রী ও পণ্যবাহী যানবাহন ও পথচারীরা চলাচল করছেন। কিন্তু একটু বৃষ্টি হলেই সড়কে পানি জমে জলাবদ্ধাতার সৃষ্টি হয়ে বেহাল পরিস্থিতির সৃষ্টি হয়। ফলে চরম দূর্ভোগের শিকার হচ্ছেন ভুক্তভোগী মানুষগুলো।

নবাবগঞ্জ বাজারের এক ব্যবসায়ী বলেন, বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। আর এই জলাবদ্ধতার জন্য আমরা ঠিকমত ব্যবসা করতে পারছি না। তাই সরকার যদি এই দিকে একটু নজর দিতো তাহলে আমাদের দূর্ভোগ কমে যেতো।

শিক্ষার্থী ও পথচারীদের দাবি, বাজার ও সড়কের পাশে পানির ড্রেন থাকলেও ব্যবস্থাপনার অভাবে সেগুলো বন্ধ হয়ে গেছে। ফলে বৃষ্টির পানি কোন দিকে সড়তে না পাড়ায় সড়কে পানি জমে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। তাই দ্রুত পানি নিস্কাশনের ব্যবস্থা করে জনদূর্ভোগ লাগবে প্রশাসন এগিয়ে আসবে।


 

এমএস

monarchmart
monarchmart