ঢাকা, বাংলাদেশ   রোববার ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

শেরপুরে গোডাউনসহ ২ প্রতিষ্ঠানে আগুন 

নিজস্ব সংবাদদাতা, শেরপুর 

প্রকাশিত: ১৬:৫৪, ৯ আগস্ট ২০২২

শেরপুরে গোডাউনসহ ২ প্রতিষ্ঠানে আগুন 

শহরের শহীদ বুলবুল সড়কে ভয়াবহ অগ্নিকান্ড

শেরপুরে এক ভয়াবহ অগ্নিকান্ডে ইলেকট্রিক ও প্লাস্টিক সামগ্রীর গোডাউনসহ ২ প্রতিষ্ঠানে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ৯ আগস্ট মঙ্গলবার দুপুরে শহরের প্রাণকেন্দ্র শহীদ বুলবুল সড়ক এলাকায় রমনা ইলেকট্রিক এ্যান্ড ইলেকট্রনিক্সের গোডাউনে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। 

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও জেলা রেড ক্রিসেন্টের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে শহরের প্রাণকেন্দ্রে আগুন লাগায় আতঙ্কিত হয়ে পড়ে আশেপাশের ব্যবসায়ীরা।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুর পৌণে ২ টার দিকে শহরের শহীদ বুলবুল সড়কের করিম পাগলা মার্কেটসংলগ্ন রমনা ইলেকট্রিক এ্যান্ড ইলেকট্রনিক্সের দুতলায় থাকা গোডাউনে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে গোডাউনে থাকা বিভিন্ন ধরনের ঘড়ি, শিশুদের খেলনা ও ডিজিটাল ঘড়ি তৈরির মেশিন পুড়ে যায়। 

এছাড়া পাশে থাকা একটি কোচিং সেন্টারও পুড়ে যায়। খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আধা ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে নেয়। এতে সমূহ ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পায় ওই দুটি প্রতিষ্ঠানসহ দুই পাশের কোটি কোটি টাকার মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান। এতে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ার পাশাপাশি উৎসুক শতশত মানুষের ভিড় জমে। পরিস্থিতি সামাল দিতে সদর থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ বছির আহমেদ বাদলের নেতৃত্বে একদল পুলিশ অবস্থান নেয় এলাকা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নজরুল ইসলাম, ও ব্যবসায়ী নেতারা। 

এ ব্যাপারে জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাবেদ হোসেন মুহাম্মদ তারেক জানান, দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নেওয়ায় অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানে ক্ষয়ক্ষতি হয়নি।

 প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ১৫ থেকে ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া প্রায় কোটি টাকার মালামাল উদ্ধার করে রক্ষা করা সম্ভব হয়েছে।

 

এমএস