৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

পাথরঘাটায় প্রশাসনের সঙ্গে মাঠে নেমেছে নৌবাহিনী

প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ০৭:৫২ পি. এম.
পাথরঘাটায় প্রশাসনের সঙ্গে মাঠে নেমেছে নৌবাহিনী

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা ॥ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সিভিল প্রশাসনকে সহায়তা দিতে উপকুলের উপজেলা পর্যায় মাঠে নেমেছেন নৌবাহিনীর সদস্যরা। পাথরঘাটা উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে প্রধান সড়ক এবং অলি-গলিতে টহল দিচ্ছেন তারা। গতকাল বুধবার বিকাল থেকে নৌবাহিনীর সদস্যরা আনুষ্ঠানিকভাবে পাথরঘাটায় টহল শুরু করেন।

বেলা ১২ টার দিকে পৌছে বেলা ১টার সময় পাথরঘাটা উপজেলা পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত প্রশাসন ও নৌবাহিনীর কর্মপদ্ধতি নির্ধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী তারা মাঠে কাজ করছেন।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবির জানান, ইন এইড টু সিভিল পাওয়ার অনুসারে নৌবাহিনীর সদস্যরা বুধবার বেলা ৩টা থেকে পাথরঘাটায় সিভিল প্রশাসনকে সহায়তা দিতে মাঠে নেমেছেন। তিনি জানান, পাথরঘাটায় উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নেতৃত্বে নৌবাহিনীর দল মাঠে কাজ করবেন।

প্রশাসন ও নৌবাহিনীর কর্মপদ্ধতি নির্ধারণে অনুষ্ঠিত সভায় কোনো জায়গায় অধিক লোক যাতে জড়ো হতে না পারে, ৫ থেকে ৭ জনের বেশি লোক যাতে জড়ো না হয় এবং জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে চলাফেরা করে সেটা নিশ্চিত করবে নৌবাহিনীর দল।

তিনি আরও জানান, হোম কোয়ারেন্টাইনে যারা আছে, তারা কোয়ারেন্টাইন নিয়ম কানুন মানছে কি না তাও আমরা পর্যবেক্ষন করব। কেউ আইন অমান্য করলে আমরা মোবাইল কোর্টের মাধ্যমে আইনী ব্যাবস্থা নিব বলে উপজেলা নির্বাহী অফিসার জানান।

এ ছাড়া বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আশ্রাফুল্লা তাহের পাথরঘাটা র্সাকেল এর নেতৃত্বে একদল পুলিশ সদস্যরা ২৪ ঘন্টা মাঠে কাজ করছেন।

প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ০৭:৫২ পি. এম.

২৬/০৩/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: