৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

সিদ্ধিরগঞ্জে ৭টি ঝুটের গোডাউনে অগ্নিকান্ড

প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ০৮:৫২ পি. এম.
সিদ্ধিরগঞ্জে ৭টি ঝুটের গোডাউনে অগ্নিকান্ড

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পশ্চিমপাড়ার বৃষ্টিধারা এলাকায় ঝুটের গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার ভোর ৬টায় অগ্নিকান্ডের এ ঘটনাটি ঘটে। অগ্নিকান্ডে ৭টি গোডাউনে প্রায় কোটি টাকা ক্ষতি হয়েছে বলে মালিক পক্ষ দাবি করেছে। আগুনের খবর পেয়ে আদমজী ইপিজেড, ফতুল্লা, হাজীগঞ্জ ও মন্ডলপাড়া থেকে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট এসে প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আসতে সক্ষম হয়। বিকেল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুনের ড্যাম্পিংয়ের কাজ চলছিল বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানায়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, বুধবার ভোরে জালকুড়ি এলাকায় ঝুটের একটি গোডাউনে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরে অন্যান্য গোডাউনে ছড়িয়ে পড়ে। প্রথমে আশে-পাশের লোকজন পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে ফায়ার সার্ভিসের আদমজী ইপিজেড, মন্ডলপাড়া, হাজীগঞ্জ ও ফতুল্লার ৪টি ইউনিটের কর্মীরা এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ঝুটের গোডাউনগুলো হলো- শাহ-আলম মালিকানাধীন মেসার্স গাজী ট্রেডার্স, কাজল বাহাদুর মালিকানাধীন মেসার্স ভাই ভাই এন্টারপ্রাইজ, মোঃ রাজ্জাক ও সজিব মালিকানাধীন রিসাইকেল ‘র’ গোডাউন, মোঃ সেলিম মালিকানাধীন মেসার্স মায়ের দোয়া ট্রেডার্স, মোঃ মন্টুর মালিকানাধীন মামা ভাগিনা এন্টারপ্রাইজ, মোঃ রবিন মালিকানাধীন আল ফারাহ এন্টারপ্রাইজ ও মোঃ জাহাঙ্গীর মালিকানাধীন অনিক-অন্তর এন্টারপ্রাইজ। জালকুড়ি জুট ব্যবসায়ীদের মালিক সমিতির সভাপতি জুয়েল প্রধান জানান, আগুনের ৭টি ঝুটের গোডাউনের মালামাল পুড়ে গেছে। এতে মালিকদের প্রায় কোটি টাকা ক্ষতি হয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফিন্সের সহকারী উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, ৭টি ঝুটের গোডাউনে আগুন লেগেছে। ৪টি ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে ড্যাম্পিংয়ের কাজ করতে সময় লেগেছে। এ আগুনে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ২০ লাখ টাকা ক্ষতি হয়েছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। বিকেল ৪টায় তিনি আরো জানান, এখনও ২টি ইউনিট ড্যাম্পিংয়ের কাজ করছে। তবে আদমজী ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোঃ শাহজাহান জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে ২ ঘন্টা সময় লেগেছে।

প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ০৮:৫২ পি. এম.

২৫/০৩/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: