১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

হুবেইয়ের বাইরে প্রথমবার আক্রান্তের চেয়ে রোগমুক্ত বেশি

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০২০, ১১:০০ এ. এম.
হুবেইয়ের বাইরে প্রথমবার আক্রান্তের চেয়ে রোগমুক্ত বেশি
  • *করোনাভাইরাস

অনলাইন ডেস্ক ॥ চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার হার একমাত্র হুবেই প্রদেশ বাদে বাকি সবখানেই টানা ১৫ দিন ধরে কমছে। গত ৩ ফেব্রুয়ারি হুবেইয়ের বাইরে নতুন করে করোনা আক্রান্ত হয়েছিলেন ৮৯০ জন, ১৮ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সেই সংখ্যা এসে দাঁড়িয়েছে মাত্র ৫৬ জনে। আজ বুধবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এ তথ্য জানিয়েছে।

গত ৩১ ডিসেম্বর সংক্রমণ শুরুর পর থেকে মঙ্গলবার প্রথমবারের মতো ভাইরাসে নতুন আক্রান্তের সংখ্যার চেয়ে রোগমুক্ত হয়ে হাসপাতাল ছাড়ার সংখ্যা বেশি হয়েছে।

হুবেই প্রদেশে এদিন নতুন করে আরও ১ হাজার ৬৯৩ জনের শরীরে ভাইরাস শনাক্ত হয়েছে, মারা গেছেন ১৩২ জন। একই দিন ভাইরাসমুক্ত হয়ে বাড়িতে ফিরেছেন ১ হাজার ৮২৪ জন। করোনাভাইরাসের উৎস উহানে গতকাল নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৬০ জন এবং প্রাণ হারিয়েছেন ১১৬ জন।

সরকারি তথ্যমতে, হুবেই প্রদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন অন্তত ৬১ হাজার ৬৮২ জন আর সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৯ হাজার ১০০ জন। চিকিৎসাধীন ১১ হাজার ২০০ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

মঙ্গলবার চীনজুড়ে করোনা-আক্রান্ত রোগী মারা গেছেন মোট ১৩৬ জন আর আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ৭৪৯ জন। এ নিয়ে দেশটির মূল ভূখণ্ডে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৪ জন। আক্রান্ত হয়েছেন অন্তত ৭৪ হাজার ১৮৫ জন।

চীন ছাড়া আরও অন্তত ২৮টি দেশ ও অঞ্চলে ধরা পড়েছে করোনাভাইরাস, আক্রান্ত হয়েছেন প্রায় এক হাজার মানুষ। এতে চীনের মূল ভূখণ্ডের বাইরে হংকং, তাইওয়ান, জাপান, ফিলিপাইন ও ফ্রান্সে একজন করে মোট পাঁচজন মারা গেছেন।

সূত্র: সিজিটিএন

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০২০, ১১:০০ এ. এম.

১৯/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: