৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

করোনা ভাইরাস বাংলাদেশে এখনও আসেনি : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০২০, ০৫:১৩ পি. এম.
করোনা ভাইরাস বাংলাদেশে এখনও আসেনি : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ চীনসহ কয়েকটি দেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস বাংলাদেশে এখনও আসেনি। দেশে এ রোগে আক্রান্ত কোনও রোগীর সন্ধান পাওয়া যায়নি। বললেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। আজ মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই ভাইরাস খুব শিগগির ছড়িয়ে যায়। এটি যাতে বাংলাদেশে আসতে না পারে, এ জন্য দেশের সব বন্দরে প্রস্তুতি নেয়ার জন্য বার্তা পাঠানো হয়েছে। সেখানে স্ক্যানার যন্ত্র বসানো হয়েছে। প্রস্তুতির অংশ হিসেবে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও মহাখালী সংক্রামক ব্যাধি হাসপাতালে আলাদা ওয়ার্ড করা হয়েছে। এ ছাড়া সব জেলা হাসপাতালগুলোতে আলাদা ওয়ার্ড করার জন্য সিভিল সার্জনকে চিঠি দেয়া হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে যেখানে চীনারা থাকেন, সেখানে বিশেষ সতর্কতা অবলম্বন করা হচ্ছে। চীন থেকে আসা নাগরিকদের দুই স্তরে মনিটরের ব্যবস্থা করা হয়েছে। আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। তবে সবাইকে সতর্ক থাকতে হবে।

আপাতত চীনে অপ্রয়োজনীয় কাজে না যাওয়ার জন্য বাংলাদেশিদের অনুরোধ করেন স্বাস্থ্যমন্ত্রী । তিনি বলেন, এখনও এ ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার হয়নি। তবে জ্বর ও সর্দি কাশি হলে হাসপাতালে যাওয়ার অনুরোধ করেন।

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০২০, ০৫:১৩ পি. এম.

২৮/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: