২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

এ মাসের শেষে আরেকটি শৈত্যপ্রবাহ আসছে

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০২০

জনকণ্ঠ ডেস্ক ॥ জানুয়ারির শেষে মাঘের প্রথমার্ধে দেশে আরেকটি শৈত্যপ্রবাহ বয়ে যাবে। শৈত্যপ্রবাহের আগে আগামীকাল মঙ্গলবার থেকেই তাপমাত্রা কমতে শুরু করবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। গত দুদিনে তাপমাত্রা খানিকটা বেড়ে গেলেও রবিবার বিকেল থেকে উত্তর-পশ্চিম দিকের বাতাস বইতে শুরু করে। এর সঙ্গে কুয়াশাও পড়া শুরু হয়। রবিবার অনেক জায়গায় বৃষ্টি হয়। এতে তাপমাত্রা কমে গিয়ে জেঁকে বসে শীত।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আফতাব উদ্দীন বলেন, আগামী ২১ তারিখের পর থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। এরপর মৃদু থেকে মাঝারি ধরনের একটি শৈত্যপ্রবাহ বয়ে যাবে। সেটি ২-৩ দিন থাকতে পারে। আবহাওয়া অফিস জানায়, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি ধরনের কুয়াশার আভাস রয়েছে। আগামী তিনদিনে রাতের তাপমাত্রা আরও হ্রাস পাবে। অর্থাৎ আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত তাপমাত্রা নিম্নমুখী থাকবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

এদিকে কনকনে হিমেল হাওয়া আর ঠা-ায় কুড়িগ্রামে জনজীবন অচল হয়ে পড়েছে। নীলফামারী, গাইবান্ধা, নওগাঁ ও রাজশাহীতে রবিবার হঠাৎ বৃষ্টি শুরু হলে ব্যাহত হয় জীবনযাত্রা। এর ফলে ঠা-া আরও জেঁকে বসে। ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। অনেকেই ঘরবন্দী হয়ে পড়েন। দুর্ভোগে পড়েন অফিসগামী লোকজন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০২০

২০/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: