২৪ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

গজারিয়া মুক্ত দিবসে বিজয় র‌্যালি

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯, ০৬:৪০ পি. এম.
গজারিয়া মুক্ত দিবসে বিজয় র‌্যালি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া মুক্ত দিবসে আজ মঙ্গলবার বিশাল বিজয় র‌্যালি বের হয়। ১৯৭১ সালের ১০ ডিসেম্বরের গৌরবোজ্জ্বল দিনটিকে স্মরণ করতে বীর মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষ র‌্যালিতে যোগ দেয়। র‌্যালিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে ভবেরচর বাজারের এসে শেষ হয়। পরে এখানে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আলোচনা সভা হয়। মুক্তদিবসের কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে অংশ মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার।

বিশেষ অতিথির আলোচনা করেন গজারিয়া উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী সভাপতিত্বে আলোচনা সভায় আরও অংশ নেন উপজেলা সহকারী (ভূমি) এসএম ইমাম রাজী টুলু, যুদ্ধকালীন থানা কমান্ডার মো. রফিকুল ইসলাম বীর প্রতীক, উপজেলা ভাইস চেয়ারম্যান আতাউর রহমান নেকি খোকন, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার আঁখি, যুদ্ধকালীন থানা ডিপুটি কমান্ডার মো. তোফাজ্জল হোসেন, গজারিয়া উপজেলার সাবেক কমান্ডার মো. তানেস উদ্দিন আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, বীর মুক্তিযোদ্ধা মো. লোকমান হোসেনসহ জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বীর মুক্তিযোদ্ধাগণ স্মৃতিচারণ করতে গিয়ে ফিরে যান ১৯৭১ সালে। প্রবল প্রতিরোধ আর বীরত্বগাঁথা তুলে ধরেন। বক্তরা বলেন, ভৌগলিক কারণে এই জনপদ হানাদার বাহিনী ছিলো সর্তক এবং শক্ত অবস্থানে। তারপরেও মুক্তিযোদ্ধারা সাহসিকতায় গজারিয়া থানা সদরে একটি মূল ক্যাম্পসহ হানাদার বাহিনীর তিনটি ক্যাম্প ও ৫টি সেমি ক্যাম্প এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আনারপুরা এবং বাউশিয়া বক্তার কান্দির কাছে দুটি রাজাকার ক্যাম্প থেকে পাকিদের হটাতে সফল হয়। এর ফলে ১০ ডিসেম্বর গজারিয়া হয় হানাদার মুক্ত।

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯, ০৬:৪০ পি. এম.

১০/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: