১৯ জানুয়ারী ২০২০, ৬ মাঘ ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

‘আদালতের পবিত্রতা বিরোধী অপতৎপরতার বিরুদ্ধে সজাগ থাকতে হবে’

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ আদালতের পবিত্রতা ও সার্বভৌমত্ব বিরোধী অপতৎপরতায় বিস্ময় প্রকাশ করে এদের রুখতে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছে জাতীয় ভিত্তিক সাংস্কৃতিক সংগঠনগুলোর ফেডারেশন। সংস্কৃতির বিভিন্ন ধারা নিয়ে কাজ করা এসব সংগঠনের পক্ষ থেকে শুক্রবার এ বিবৃতি দেয়া হয়।

লিখিত বিবৃতিতে বলা হয়, আমরা বিস্ময়ের সঙ্গে লক্ষ্য করছি যে, ৫ ডিসেম্বর সুপ্রীমকোর্টের আপীল বিভাগে বিএনপি নেত্রী খালেদা জিয়ার একটি মামলার শুনানি কেন্দ্র করে সুপ্রীমকোর্টে এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করা হয়। বিএনপিপন্থী আইনজীবীরা আপীল বিভাগের এজলাসে উঠে পড়েন এবং আদালত কক্ষে ধস্তাধস্তি ও হট্টগোল শুরু করেন। এই নৈরাজ্যকর পরিস্থিতিতে প্রধান বিচারপতিসহ আপীল বিভাগের অন্যান্য বিচারপতি আদালত কক্ষ ত্যাগ করতে বাধ্য হন। ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আদালতের পবিত্রতা ও সার্বভৌমত্ব বিরোধী অপতৎপরতার বিরুদ্ধে সচেতন নাগরিকদের এগিয়ে আসার

আহ্বান জানান সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সাধারণ সম্পাদক হাসান আরিফ। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী, সেক্রেটারি জেনারেল কামাল বায়েজীদ। জাতীয় কবিতা পরিষদের সভাপতি ড. মুহাম্মদ সামাদ, সাধারণ সম্পাদক তারিক সুজাত। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি আসাদুজ্জামান নূর, সাধারণ সম্পাদক মোঃ আহকাম উল্লাহ। বাংলাদেশ পথনাটক পরিষদের সভাপতি মান্নান হীরা। সাধারণ সম্পাদক আহাম্মেদ গিয়াস। বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদের সভাপতি ফকির আলমগীর, সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট। বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক, সাধারণ সম্পাদক, শেখ মাহফুজুর রহমান। এবং চারুশিল্পী সংসদের সভাপতি জামাল আহমেদ সাধারণ সম্পাদক, কামাল পাশা চৌধুরী।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৯

০৭/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: