২০ ফেব্রুয়ারী ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যা চেষ্টার প্রতিবাদ

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৬ অক্টোবর ॥ জেলার কটিয়াদী বাজারের তৈরি পোশাক ব্যবসায়ী ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হাসান মামুনকে (৩২) হত্যার উদ্দেশে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে জখমের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে কটিয়াদী সরকারী কলেজের সামনে বাজারের তৈরি পোশাক ব্যবসায়ীবৃন্দ মানববন্ধন শেষে একটি মৌন মিছিল বের করে। বিক্ষুব্ধ তৈরি পোশাক ব্যবসায়ীরা মিছিল নিয়ে বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আধাবেলা পর্যন্ত দোকানপাট বন্ধ রেখে ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে। উল্লেখ্য, গত সোমবার কাঁচা বাজার সংলগ্ন হিরণ ঘোষের রেস্তরাঁয় দুপুরের খাবার শেষে বিল পরিশোধের সময় কতিপয় দুর্বৃত্ত কটিয়াদী বাজার বণিক সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুর হাসান মামুনকে হত্যার উদ্দেশে ধারালো দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরে দুর্বৃত্তরা সিএনজি অটোরিক্সা নিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় ব্যবসায়ী মামুন বর্তমানে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ভৈরবে অবৈধ সিগারেট কারখানার সন্ধান

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৬ অক্টোবর ॥ ভৈরবে পরিবেশ ছাড়পত্রবিহীন অবৈধ সিগারেট তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। তারা ইন্টারন্যাশনাল টোব্যাকো নামের অবৈধ প্রতিষ্ঠানটি উপজেলার শিবপুর ইউনিয়নের সম্ভুপুর এলাকার টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজ সংলগ্ন ভৈরব-ময়মনসিংহ সড়কের পশ্চিম পাশে কারখানাটি অবস্থিত। জানা গেছে, কোম্পানিটি নকল ব্যান্ডরোল ব্যবহার করে দীর্ঘদিন ধরে সরকারের বিপুল অংকের শুল্ক ও ভ্যাট ফাঁকি দিয়ে আসছিল। জানা যায়, ২০১৭ সালে তারা ইন্টারন্যাশনাল টোব্যাকোকে পরিবেশ ছাড়পত্র নেয়ার চিঠি দেয়া হলেও তা আমলে নেয়নি প্রতিষ্ঠানটি। কিন্তু পরিবেশ ছাড়পত্র ছাড়াই তারা বিভিন্ন ব্র্যান্ডের অবৈধ সিগারেট উৎপাদন করে তা দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে দিচ্ছে। এ প্রেক্ষিতে গত ২৪ সেপ্টেম্বর পরিবেশ অধিদপ্তর থেকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর চিঠি দিলেও এ ব্যাপারে কর্ণপাত করেনি প্রতিষ্ঠানটি।

এ ব্যাপারে বুধবার পরিবেশ অধিদফতরের সিনিয়র কেমিস্ট ও উক্ত চিঠি ইস্যুকারী কাজী সুমনের সঙ্গে কথা বলে জানা যায় কারণ দর্শানোর নোটিসের জবাব না দেয়ায় তারা টোব্যাকোর বিরুদ্ধে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হবে। প্রয়োজনে দ্বিতীয় চিঠি দেয়া হবে।

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯

১৭/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: