২০ ফেব্রুয়ারী ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

‘ছাত্রসংসদ নির্বাচন না হলে গণতন্ত্র সঙ্কুচিত হবে’

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, বিশ্ববিদ্যালয়গুলোতে নিয়মিত ছাত্রসংসদ নির্বাচন না হওয়ার কারণে র‌্যাগিং, টর্চারের মতো জঘন্য ঘটনা সংঘটিত হওয়ার সুযোগ পাচ্ছে। নিয়মিত ছাত্রসংসদ নির্বাচন না হলে দেশে বিরাজনীতিকরণ ঘটবে, গণতন্ত্র সঙ্কুচিত হবে এবং অপশক্তির উত্থান ঘটবে। বাংলাদেশ রাষ্ট্র ও সরকার ব্যবস্থা গণতান্ত্রিক চরিত্র হারাবে। তিনি বলেন, উদ্ভূত পরিস্থিতিতে করণীয় হচ্ছে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রসংসদ নির্বাচন নিয়মিত অনুষ্ঠানের আয়োজন করা। বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সিনেট হলে কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্টের (সিইডিপি) ৭ম ব্যাচের শিক্ষক-প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিইডিপির ৭ম ব্যাচের সমাপনী অনুষ্ঠান শেষে প্রশিক্ষণে অংশ নেয়া ১শ’ ২৬ শিক্ষকের হাতে সনদ তুলে দেন উপাচার্য। এর মধ্যে মার্কেটিং বিভাগে ৩৬, সমাজবিজ্ঞান বিভাগে ৩৫, রসায়নে ১৭ ও অর্থনীতিতে ৩৮জনকে সনদ দেয়া হয়।

স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপউপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর মোঃ নোমান উর রশীদ, ডিনবৃন্দ, রেজিস্ট্রারসহ বিভাগীয় প্রধানগণ।

নান্দাইলে পলিথিন জব্দ ॥ জরিমানা

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ, ১৬ অক্টোবর ॥ নিষিদ্ধ পলিথিন ব্যাগ রাখার অপরাধে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার রাতে খারুয়া ইউনিয়নের দেওয়ানগঞ্জ বাজারে ব্যবসায়ী সাদেক মিয়াকে এই জরিমানা ধরা হয়। এ সময় তার দোকান থেকে ৫০ কেজি পলিথিন উদ্ধার করে সেখানেই পুড়িয়ে ফেলা হয়।

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯

১৭/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: