২৭ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

প্রধানমন্ত্রীর পদক্ষেপ

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯
  • আজহার মাহমুদ

মানবজাতি সৃষ্টির সেরা জীব। এটা সৃষ্টকর্তা নিজেই বলেছেন। কিন্তু সৃষ্টিকর্তা নিজেও দেখছেন এ জাতির মধ্যেও কত পশু এবং হিস্র অমানুষ আছে। তবু তিনি কেন এসব পশুদের নির্মূল করছেন না, সেটা তিনিই ভাল জানেন। আমি পশু বলছি তাদের যারা আবরার ফাহাদকে পিঠিয়ে হত্যা করেছে। কি অপরাধ করেছে সে? তার মতামত তুলে ধরেছে তাই? নাকি সে শিবির তাই? প্রথমত তার পোস্টটা পড়ে যদি তাকে হত্যা করার কিংবা পেটানোর ইচ্ছে হয় তাহলে বলতে হয় আমরা একটা অসুস্থ জাতি। এরপর আসি তার শিবিরের সঙ্গে সম্পৃক্ততা। আমি জানি না আবরার ফাহাদ শিবিরের সঙ্গে সম্পৃক্ত ছিল কিনা। তবে যদি সে শিবির হয়েও থাকে তাকে পেটানোর আইন বাংলাদেশে কখন চালু হয়েছে সেটা আমার বোধগম্য নয়। আর কত এভাবে পিটিয়ে হত্যা করলে শেষ হবে এ খেলা? আপনাদের মনে আছে বিশ্বজিতের কথা? সেই দৃশ্য কি আপনার চোখে ভাসে? যখন প্রাণ বাঁচানোর জন্য এদিক ওদিক ছুটেছে। তখনও এই ছাত্রলীগের কতিপয় সদস্যের দয়া-মায়া হয়নি। কেড়ে নিয়েছে তার প্রাণ।

আপনার আমার কাছে আবরারের মৃত্যু তেমন কিছু নয়। কিন্তু তার পরিবার জানে এটা কত কষ্টের। ছেলেকে কষ্ট করে পড়িয়ে আজ এতদূর এনেছেন। যে বুয়েটে পড়া বহু ছাত্রের স্বপ্ন সেখানে সে সুযোগ পেয়েছে তার মেধা দিয়ে। এই আবরারও হতে পারতো দেশের একজন সম্পদ। আমি কি ভুল বলছি? দেশের সম্পদ তো ছাত্রলীগ! সে জন্য সম্পদের ভাগ চাইতে গিয়েছিল জাবি উপাচার্যের কাছে। সে সম্পদের ভাগ নিতে গিয়ে মুখোশের ভেতরে থাকা মানুষগুলোকে চিনে ফেলেছে দেশের মানুষ। মাননীয় প্রধানমন্ত্রীও আর সহ্য করতে পারেননি। বহিষ্কার করে দিয়েছেন সভাপতি আর সাধারণ সম্পাদককে। আমরা বাঙালীরা কিছু পারি আর না পারি, বসে বসে দেখতে ভালই পারি। যেমন করে বনানীতে আগুনে পোড়ার দৃশ্য দেখেছিলাম আর ভিডিও করেছিলাম।

তবে একটা কথা আমাদের বুঝতে হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যায়কে কখনও ছাড় দেন না। ছাত্রলীগ শিবিরকে পেটাতে পারে, খুন করতে পারে, সম্পদের ভাগ নিতে পারে কিন্তু নিজেদের দলে যারা অন্যায় করে, দুর্নীতি করে তাদের ধরিয়ে দিতে পারে না। এসব দুর্নীতিবাজদের শিক্ষা দিতে পারে না। এটা শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন। কিন্তু প্রধানমন্ত্রীর এ কাজে ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামী লীগেরই অনেক নেতাকর্মী নাখোশ। তাই নোংরা খোলস থেকে বেরিয়ে সকলকে সত্য এবং ন্যায়ের পথে আসতে হবে। নতুবা এই নোংরা সমাজ কেড়ে নেবে শত শত আবরার।

খুলশী, চট্টগ্রাম থেকে

প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯

১৭/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: