১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

চলুক অভিযান

প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৯
  • মনিরা বেগম

দুর্নীতি সৃষ্টি হওয়ার মূল কারণগুলো খুঁজে দুর্নীতি বন্ধ করার কাজ করতে হবে। চিরকাল জাহান্নামে যে সকল মানুষ থাকবে তাদের অন্তর হিংস্র পশুর চেয়ে নিকৃষ্ট। সৎ ব্যক্তিকে তার শক্তি সামর্থ্য অনুযায়ী অত্যাচার নির্যাতন বন্ধ করার জন্য কাজ করতে হবে। হিংস্র পশুর মতো চরিত্রের মানুষগুলো পৃথিবীতে বিভিন্ন রকমের অত্যাচার নির্যাতন করে মানুষের জীবনটাকে কষ্ট দিয়ে ভরিয়ে থাকে।

একটি দেশের শান্তিপূর্ণ রাজনীতি ও ইসলাম ধর্মের মূল বিষয়গুলো সঠিকভাবে দেশের সকল মানুষকে শিক্ষা দেয়ার মাধ্যমে এবং আইনশৃঙ্খলাা বাহিনী ও ডিজিটাল পদ্ধতির মাধ্যমে শতকরা ৭৫ ভাগ দুর্নীতি বন্ধ করা সম্ভব বলে মনে করি। একটি সন্তানকে যখন নরপিশাচ অপহরণ করে নিয়ে যায়, একটি মেয়েকে যখন নরপিশাচ এসিডে ঝলসায়, একটি মানুষকে যখন নরপিশাচ অন্ধ করে দেয়, একটি মানুষকে যখন নরপিশাচ পঙ্গু করে দেয়, একটি মানুষকে যখন নরপিশাচ হত্যা করে, একটি মানুষকে যখন নরপিশাচ ধর্ষণ করে, একটি মানুষকে যখন নরপিশাচ মস্তিষ্ক বিকৃত করে, একটি মানুষকে যখন নরপিশাচ সম্পদ আত্মসাত করে দরিদ্র করে দেয় তারাই অনুভব করতে পারে দুনিয়ায় যন্ত্রণা কাকে বলে এবং যন্ত্রণার একটি মিনিট কতো অসহনীয়।

অতএব সমাজের বিবেকবান সৎ মানুষকে দুর্নীতি বন্ধ করার জন্য বাংলাদেশে শান্তিপূর্ণ রাজনীতি প্রতিষ্ঠিত করার পদক্ষেপ নিতে হবে এবং ইসলাম ধর্মের মূল বিষয়গুলো সঠিকভাবে দেশের সকল মানুষকে শিক্ষা দিতে হবে। আইনশৃঙ্খলা বাহিনী ও ডিজিটাল পদ্ধতির সঠিক ব্যবহার করতে হবে।

নাগরিয়াকান্দি থেকে

প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৯

১০/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: