১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ঈদের কেনাকাটায় জমে উঠেছে বিপণি বিতান


অত্যাধুনিক সুবিধা সংবলিত বসুন্ধরা সিটি, দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্ক, রাপা প্লাজা, কর্ণফুলী গার্ডেন সিটি, বসুন্ধরা সিটি, আজিজ সুপার মার্কেটসহ রাজধানীর বিপণি বিতানগুলো জমে উঠছে ঈদের কেনাকাটা। বিক্রেতারা আধুনিক সব পোশাকের পসরা সাজিয়েছেন। চাহিদামতো কেনাকাটায় সকাল থেকে রাত পর্যন্ত এখানে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় লক্ষণীয়। বিপণি বিতানগুলো ঘুরে দেখা যায় ক্রেতাদের উপচেপড়া ভিড়। ভেতর-বাইরে মুখর হয়ে ওঠে নানা বয়সী মানুষদের পদচারণায়।

দেশ-বিদেশের বিভিন্ন নামী-দামী ব্র্যান্ডের শোরুম রয়েছে বসুন্ধরা সিটিতে এসব শোরুমের কর্মকর্তারা জানান, দেশের সবচেয়ে অভিজাত এবং অত্যাধুনিক এই মলে সব জিনিসই পাওয়া যায়। তাই রাজধানীসহ সারা দেশের মানুষের একটি বিশেষ আকর্ষণ রয়েছে এই মলের প্রতি। বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, সকাল থেকে রাত পর্যন্ত মানুষের প্রাণবন্ত উপস্থিতি আশান্বিত বিক্রেতারা। ঈদ যত ঘনিয়ে আসছে ক্রেতাদের ভিড়ও তত বাড়ছে বলে জানান তারা।

বিভিন্ন মার্কেটে দেশী ক্রেতা-দর্শনার্থীর পাশাপাশি বিদেশী ক্রেতা-দর্শনার্থীদের পদচারণা রয়েছে। অন্যদিকে বিক্রেতারা জানান, যমুনা ফিউচার পার্কে সবার প্রিয়। এ শপিংমল থেকে ঈদ পোশাক কিনতেই উপচেপড়া ভিড় থাকে। বিভিন্ন শোরুমের পক্ষ থেকে জানানো হয়, এ মার্কেটে দেশের প্রায় সব বড় বড় ফ্যাশন হাউস, আন্তর্জাতিক মানের পোশাক প্রস্তুতকারী ব্র্যান্ড দোকান, জুতার দোকানসহ রয়েছে বিদেশী নামী-দামী ব্র্যান্ডের আউটলেট। প্রতিটি প্রতিষ্ঠানই রোজার ঈদকে কেন্দ্র করে তাদের ডিসপ্লে­উইন্ডোতে তুলেছে নিত্যনতুন ডিজাইনের পোশাক, জুতাসহ অন্যান্য সামগ্রী। মার্কেটের নিচতলায় জেন্টেল পার্ক, গো গ্রাসি, আড়ং, ইনফিটিনিটি, ক্যাটস আই, নবরূপা, সাদাকালো, দেশী দশ ইত্যাদি দোকানে ক্রেতাদের চাহিদা মেটাতে ব্যস্ত সময় কাটাচ্ছেন বিক্রয়কর্মীরা। মার্কেটের দোতলার ইয়েলো, এস্টেসি, রিচম্যান, আর্টিজন, আর্টিস্টি কালেকশন, গ্রামীণ, টেক্সমার্ট, ফিট এলিগেন্স, লিভাইসসহ অন্য পোশাকের দোকানগুলোতেও হাল ফ্যাশনের পোশাকের ছড়াছড়ি দেখা গেছে। মার্কেটের জুতার দোকানগুলোর মধ্যে বাটা, গ্যালারি এপেক্স, জিলস, লট্টো ইত্যাদি দোকানের প্রতি ক্রেতাদের অধিকতর ভিড় চাখে পড়ার মতো। এছাড়া শিশুদের জন্য রয়েছে কিডল্যান্ড, বেবিশপ এবং টক্সেমার্ট জুনিয়রসহ বেশ কিছু শোরুম। বিভিন্ন ব্র্যান্ডের আউটলেট কর্মকর্তারা জানান, অত্যাধুনিক মানের মার্কেট হওয়ায় সুপরিসর স্পেস, নজরকাড়া ডিজাইন ও বিভিন্ন অফারের কারণে ঈদের কেনাকাটায় ভিড় লেগেছে তৃতীয় প্রজন্মের এই শপিংমলে।

রাপা প্লাজা, কর্ণফুলী গার্ডেন সিটিতে ক্রেতাদের জন্য বিভিন্ন পসরা সাজিয়ে বসে আসে বিক্রেতা। এদিকে ঈদের কেনাকাটাকে আরও আকর্ষণীয় করতে বিভিন্ন বিপণিবিতানে চলছে ঈদমেলা। ঈদের কেনাকাটায় পোশাকের পাশাপাশি সুগন্ধির রয়েছে বিশেষ চাহিদা। এসব বিপণিবিতানে রয়েছে সুবিশাল পরিসরে বেশ কিছু পারফিউমের দোকান। যেখানে পাওয়া যাচ্ছে পৃথিবীর বিখ্যাত সব পারফিউম। এসব পারফিউমের সুগন্ধ শুধু মন ভোলাবে না, বাড়াবে আভিজাত্যও। তাই পোশাক-আশাকের সঙ্গে পারফিউম কিনতে ভুল করছে না ক্রেতারা। এশিয়ার বৃহত্তম যমুনা ফিউচার পার্ক এবং বসুন্ধরা সিটিতে আছে টাইম জোনের সুবিশাল শোরুম। যেখানে আছে পৃথিবীর সব বিখ্যাত ব্র্যান্ডের ঘড়ি। টাইটান, সিটিজেন, ক্রিডেন্স, রাডো কি নেই এখানে। তাই পছন্দের ঘড়ি নিতে ভিড় দেখা গেছে টাইমজোনের শোরুমেও। ক্রেতারা জানান, প্রচুর লোক সমাগম হলেও অন্যসব মার্কেটের মতো এখানে নেই ধাক্কাধাক্কির সমস্যা। মলের সুবিশাল পরিসর আর বিশাল আকৃতির দোকানগুলোতে ইচ্ছামতো দেখেশুনে কেনাকাটা করা যায়। তাছাড়া মলের নান্দনিক সৌন্দর্য কেনাকাটায় আনে ভিন্ন আমেজ।

ছবি : নাসিফ

পোশাক :

লা-রিভ