২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ঈদে ফাঁকা রাজধানীতে কঠোর নিরাপত্তা জোরদার করা হবে: বেনজির


স্টাফ রিপোর্টার ॥ ঈদে ফাঁকা রাজধানীতে যে কোন ধরনের অপরাধ প্রতিরোধ করতে কঠোর নিরাপত্তা জোরদার করা হবে বলে জানিয়েছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। রবিবার রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, ঈদ উপলক্ষে ঢাকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। কেউ কোন অপকর্ম করলে ছাড় দেয়া হবে না। আগে বিভিন্ন ধরনের অপকর্ম বেশি হলেও এখন তা অনেক কমে গেছে। যারা ঢাকা বা দেশের বাইরে ঈদ উদযাপন করতে যাবেন। যারা থাকবেন সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

র‌্যাবের ডিজি বলেন, রাজধানীতে র‌্যাবের নয়টি অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে। এছাড়া প্রতিটি বাস, রেলওয়ে স্টেশন, লঞ্চ টার্মিনালে র‌্যাবের ক্যাম্প স্থাপন করা হয়েছে। এর উদ্দেশ্য যাতে যাত্রীরা অগ্রিম টিকিট নিতে পারেন। নির্বিঘেœ বাড়িতে যেতে পারেন।

রেনজীর টিকিট কালোবাজারিদের শক্ত হাতে প্রতিরোধ করা হবে জানিয়ে বেনজীর আহমেদ বলেন, রবিবার পাঁচজনকে আটক করা হয়েছে। তাদের র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন মেয়াদে সাজাও দেয়া হয়েছে। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে। ঈদে মাওয়া ও আরিচা ফেরীঘাটেও যাত্রী হয়রানি বন্ধে ক্যাম্প স্থাপন করা হয়েছে বলে জানান তিনি।

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, ৮-১০ বছর আগে বিভিন্ন ধরনের অপকর্ম বেশি হতো। তখনকার পরিসংখ্যান দেখুন, এখন তার থেকে অনেক কম। পর্যায়ক্রমে আমরা ঢাকাকে ক্রাইম ফ্রি করব। ধীরে ধীরে শুধু ঢাকা নয়। পুরো বাংলাদেশকেও ক্রাইম ফ্রি করা হবে। তিনি আরও বলেন, ‘ফাঁকা ঢাকার নিরাপত্তার জন্য অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মিলে ব্যবস্থা গ্রহন করছি। এ নিরাপত্তায় নাগরিকদেরও সামিল হওয়ার জন্য অনুরোধ করছি। যারা ঢাকার বা দেশের বাইরে ঈদ উদযাপন করতে যাবেন এবং যারা থাকবেন সবাই সতর্ক থাকবেন। এর আগেও আমরা ঢাকাকে সিকিউর করেছি। আগামীতেও করতে চাই।’

সম্পর্কিত:
পাতা থেকে: