১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নীলফামারীতে মাদকদ্রব্যের অপব্যবহার বিরোধী মানববন্ধন


নীলফামারীতে মাদকদ্রব্যের অপব্যবহার বিরোধী মানববন্ধন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ”শিশু ও যুবাদের প্রতি মনোযোগ দেয়াই হলো তাদের নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ”প্রতিপাদ্য নিয়ে নীলফামারীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উদ্দোগে ও সহযোগীতায় দিবস পালিত হয়। দিবসটি ঘিরে আজ রবিবার সকাল ১০ টার দিকে জেলা শহরের চৌরঙ্গী মোড়ে মানববন্ধন ও সমাবেশ করা হয়। মানববন্ধন চলাকালিন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারি পরিচালক আজাহার আলী মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ার ইমাম,অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসাইন, সহকারি পুলিশ সুপার(সদর সার্কেল) ফিরোজ কবীর, ইসলামী ফাউন্ডেশনের উপ পরিচালক এরফান আলী ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিদর্শক জাহিদুল ইসলাম প্রমুখ। কর্মসুচিতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা বলেন, মাদকদ্রব্য মানুষের জন্য অত্যন্ত ক্ষতিকারক, এটা মানুষকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে যায়। তাই মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার বন্ধ করে সুখি সুন্দর জীবন গড়ে তুলতে হবে। পাশাপাশি মাদকের ভয়াবহতা বিষয়ে সকলকে আরো সচেতন হবার আহবান জানান বক্তাগন।

উল্লেখ যে, আন্তর্জাতিক সম্প্রদায়কে মাদকদ্রব্যের ক্ষতিকর প্রভাব স¤পর্কে সচেতন করতে ১৯৮৭ সালে জাতিসংঘের সাধারণ পরিষদের সভায় ২৬ জুন দিনটিকে মাদকবিরোধী আন্তর্জাতিক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রয়ণ অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে মাদকাসক্ত ব্যক্তির সংখ্যা প্রায় অর্ধকোটি (৫০ লাখ)। এর মধ্যে ৮০ ভাগের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে, অর্থাৎ ৪০ লাখই তরুণ। এই বাস্তবতায় বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হচ্ছে।

সম্পর্কিত:
পাতা থেকে: