মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শাহাদাত দম্পতির বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬, ১২:১২ পি. এম.
শাহাদাত দম্পতির বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

স্টাফ রিপোর্টার ॥ শিশু গৃহকর্মী নির্যাতনের মামলায় ক্রিকেটার শাহাদাত হোসেন ও তার স্ত্রী জেসমিন জাহান ওরফে নিত্য শাহাদাতের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক তানজিলা ইসলাম বৃহস্পতিবার এ অভিযোগপত্র গ্রহণ করে চার্জগঠনের জন্য ২২ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

আদালতে ক্রিকেটার শাহাদাত ও তার স্ত্রী নিত্যা শাহাদাত উপস্থিত ছিলেন। স্ত্রী জামিন আবেদন করলে আদালত ২২ ফেব্রুয়ারি পর্যন্ত মঞ্জুর করেন। অন্যদিকে শাহাদাত হাইকোর্ট থেকে নেওয়া জামিনে রয়েছেন।

২০১৫ সালের ২৯ ডিসেম্বর ঢাকা সিএমএম আদালতের মিরপুর থানার জিআর শাখায় করা মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুর রহমান ক্রিকেটার শাহাদাত ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে বলা হয়, গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপীকে ক্রিকেটার শাহাদাত হোসেন ও তার স্ত্রী জেসমিন জাহান মারধর করে তার পা ও হাতের আঙুল ভেঙে দিয়েছেন। সে যেন বাসা থেকে পালাতে না পারে সে জন্য এক বছর ধরে তাকে বাথরুমে ঘুমাতে বাধ্য করা হয়। শাহাদাতকে তিন দিনের রিমান্ডে নেওয়ার পর জিজ্ঞাসাবাদে নির্যাতনের কথা স্বীকার করেন তিনি। নির্যাতনের শিকার মাহফুজা আক্তার হ্যাপীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। তদন্তে শাহাদাত ও তার স্ত্রীর বিরুদ্ধে নির্যাতনের সাক্ষ্য-প্রমাণ পাওয়া যায়। চার্জশিটে শাহাদাত ও তার স্ত্রীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৪-এর (২) খ ধারায় শারীরিক নির্যাতনের অভিযোগ আনা হয়েছে।

গৃহকর্মী নির্যাতনের অভিযোগে জাতীয় দলের ক্রিকেটার শাহাদাত হোসেন রাজীবের বিরুদ্ধে ৬ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে সাংবাদিক খন্দকার মোজাম্মেল হক মিরপুর মডেল থানায় মামলা করেন। মামলায় শাহাদাত ও তার স্ত্রী নিত্যা শাহাদাতকে আসামি করা হয়। মামলার এজাহারে তাদের বিরুদ্ধে শিশুটিকে অমানুষিক নির্যাতনের অভিযোগ আনা হয়।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬, ১২:১২ পি. এম.

০৪/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: