মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বুড়ো মিসবাহকে পিসিবির অনুরোধ!

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ এখনই অবসর না নিতে মিসবাহ-উল হককে অনুরোধ জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বেশ কিছুদিন ধরেই পাকি অধিনায়ক বলে আসছিলেন ভারতের সঙ্গে সিরিজ খেলে ক্রিকেটকে বিদায় জানানো তার জীবনের অন্যতম চাওয়া। সম্প্রতি সম্পর্কের অবনতি হওয়ায় সেই সিরিজ এখন আক্ষরিকই ঝুলে গেছে। তাই ইঙ্গিত ছিল আমিরাতে ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজ শেষেই বিদায় বলছেন ৪১ উর্ধ মিসবাহ। ফর্মের তুঙ্গে। শেষ হওয়া দুই টেস্টের চার ইনিংসে করেছেন ৩, ৫১, ১০২ ও ৮৭ রান। ব্যাট হাতে-নেতৃত্বে অনন্য। দলে তার বিকল্পও তৈরি হয়নি। তাই আরও কিছুদিন মিসবাহকে খেলার অনুরোধ জানিয়েছেন স্বয়ং পিসিবি প্রধান শাহরিয়ার খান। অন্তত ২০১৬-২০১৭ ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া সফর পর্যন্ত।

এ সম্পর্কে সংবাদমাধ্যমকে শাহরিয়ার বলেন, ‘মিসবাহকে অবসরের সিদ্ধান্তটা দুই-এক বছরের জন্য পেছাতে বলেছি। আমরা মনে করি, অধিনায়ক আর একজন সিনিয়র ক্রিকেটার হিসেবে তার উপস্থিতি আগামী বছর ইংল্যান্ড ও এরপর অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান দলের জন্য খুবই মূল্যবান হবে।’ চলতি মাসের শুরুর দিকে মিসবাহ ইঙ্গিত দিয়েছিলেন, আমিরাতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটিই হতে পারে তার ক্যারিয়ারে শেষ টেস্ট সিরিজ। খোদ পিসিবি বস যে মিসবাহর সঙ্গে দেখা করে এ নিয়ে কথা বলেছেন, অধিনায়ক সংবাদমাধ্যমকে সেটি জানিয়েছেন। তিনি বলেন, ‘হ্যাঁ তিনি আমার সঙ্গে দেখা করে এ নিয়ে কথা বলেছেন। এটা যেহেতু কঠিন একটা সিদ্ধান্ত, তাই আমি অনেক বিষয় বিবেচনা করছি। বিশেষত দলের জন্য কতটা অবদান রাখা সম্ভব, আগামী মাস দেড়েক আমি নিজেকে বিশ্লেষণ করব, দেখব কতদূর যেতে পারি।’

৪২ বছরে পা রাখা মিসবাহ আরও যোগ করেন, ‘আমার কাছে প্রথম বিবেচ্য বিষয়, দলের জন্য কতটা অবদান রাখতে পারি। এ সময়ে দেখব খেলাটির প্রতি আমার ভালবাসা একই রকম আছে কিনা, নাকি আগ্রহ হারাতে শুরু করেছি। ফর্ম থাকলেও বাস্তবতা হচ্ছে ফিটনেস। এটা ঠিক না থাকলে আপনি সর্বোচ্চ পর্যায়ে প্রতিনিধিত্ব করতে পারবেন না। তবে যেহেতু বোর্ড অনুরোধ জানিয়েছে, তাই সিরিয়াসলি ভাবতে হচ্ছে। সিদ্ধান্ত যাই হোক, শীঘ্রই সেটি সংবাদমাধ্যমকে জানানো হবে।’ বর্ষীয়ান মিসবাহ পাকিস্তানের সফল টেস্ট অধিনায়ক। তার নেতৃত্বে দেশটি এ পর্যন্ত ১৯টি টেস্ট ম্যাচ জিতেছে। গত বিশ্বকাপ খেলে রঙিন পোশাকের ওয়ানডেকে বিদায় জানান তিনি। অধিনায়ক হিসেবে খেলছেন কেবল টেস্টে। সাদা পোশাকের দীর্ঘ ম্যাচে কখনও তার ফিটনেসের ঘাটতি চোখে পড়েনি। অধিনায়ক হিসেবে ৪১ টেস্টে ৫৬.৭৫ গড়ে রান তুলে দারুণ সফল।

২০১৬ সালে ইংল্যান্ডের সফরে ৪টি এবং এরপর ২০১৬-১৭ তে অস্ট্রেলিয়া সফরে আরও ৩টি টেস্ট খেলবে পাকিস্তান।

প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৫

৩১/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: