২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ভোলায় বিএনপির তিন উপজেলা কমিটি নিয়ে উত্তেজনা


নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৭ অক্টোবর ॥ আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে ভোলায় বিএনপি তাদের ঘর গোছাতে শুরু করেছে। বিএনপির নেতাকর্মীদের চাঙ্গা করতে হঠাৎ করে কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। কিন্তু বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারণে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ছে। গত দুই দিনে তিন উপজেলায় বিএনপির কমিটি গঠন করা হয়। কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ দীর্ঘ কয়েক বছর পর ভোলায় এলেও তার নির্বাচনী এলাকা লালমোহন ও তজুমদ্দিন উপজেলায় না গিয়ে জেলা সদরের দলীয় কার্যালয়ে বসে কমিটি গঠন করা নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠেছে। বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে- এলাকায় ক্ষমতাসীন দলের বাধা, হামলা ও হুমকির কারণে তারা উপজেলায় কমিটি গঠন করতে পারেননি। তবে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য নুরুনবী শাওন বলেন, এ অভিযোগ মিথ্যা। নিজেদের কোন্দলের কারণে জেলা অফিসে বসে কমিটি করছে বিএনপি। বিদ্রোহী নেতাকর্মীদের ভয়ে ও এলাকায় নেতাকর্মীদের জন্য টাকা খরচ করার ভয়ে তারা লালমোহন ও তজুমদ্দিন যাননি।

দলীয় সূত্র জানিয়েছে, সোমবার রাতে ভোলা সদরের কালীনাথ রায়ের বাজারে অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ উপস্থিত থেকে লালমোহন উপজেলা বিএনপির কমিটি গঠন করেন। ওই কমিটিতে পৌরসভার সাবেক চেয়ারম্যান এনায়েত কবির পাটোয়ারীকে সভাপতি ও মার্শাল হিমুকে সাধারণ সম্পাদক করা হয়। এর আগে বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে তজুমদ্দিন উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

তজুমদ্দিন উপজেলা বিএনপির আহ্বায়ক একেএম মহিবুল্লাহ নাগরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক পানিসম্পদমন্ত্রী মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন- ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর, সিনিয়র সহ-সভাপতি আলহাজ আমিনুল ইসলাম, সম্পাদক আলহাজ মোঃ ফারুক মিয়া, যুগ্ম-সম্পাদক হারুন অর রশীদ ট্রুমেন, সাংগঠনিক সম্পাদক মোঃ এনামুল হক প্রমুখ। সম্মেলনে একেএম মহিবুল্লাহ নাগরকে সভাপতি, আলহাজ জাকির হোসেন হাওলাদারকে সাধারণ সম্পাদক করে তজুমদ্দিন উপজেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়। এ সময় উত্তেজনা দেখা দেয়। এ কমিটিকে মেজর (অব) হাফিজের পকেট কমিটি আখ্যা দিয়ে তজুমদ্দিন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রার্থী আমিরুল ইসলাম বাছেদ গ্রুপ ওই কমিটি প্রত্যাখ্যান করে। আমিরুল ইসলাম বাছেদ অভিযোগ করে বলেন, এলাকায় কোন্দলের ভয়ে জেলা অফিসে তাদের কমিটির আয়োজন করা হয়। অপরদিকে গত রবিবার জেলা বিএনপির কার্যালয়ে মনপুরা উপজেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে শামস্ উদ্দিন বাচ্চু চৌধুরীকে সভাপতি, অধ্যক্ষ মোঃ মহিউদ্দিনকে সম্পাদক ও সহকারী অধ্যাপক মোঃ মাহবুবুল আলম শাহীকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি গঠন করা হয়।