মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

স্বাস্থ্যমন্ত্রী তাঁর পরিবারের নাম ভাঙ্গিয়ে প্রতারণায় জড়িতদের সতর্ক করলেন

প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ এক শ্রেণীর প্রতারক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম, তাঁর সহধর্মিণী এবং তাঁর পরিবারের সদস্যদের নাম ভাঙ্গিয়ে সরাসরি অথবা ভুয়া টেলিফোন করে বিভিন্ন জায়গায় তদবির করছে, যা মন্ত্রীর নজরে এসেছে। পরিবারের নাম ভাঙ্গিয়ে তদবির করা প্রতারকচক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধও জানানো হয়েছে।

সোমবার স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের পক্ষ থেকে মন্ত্রণালয়ের তথ্য অফিসার পরীক্ষিৎ চৌধুরী জানিয়েছেন, চক্রটি সরাসরি বা ভুয়া টেলিফোনে বিভিন্ন জায়গায় তদবির চালাচ্ছে। তাই এ ধরনের কোন টেলিফোন বা ব্যক্তিগত তদবির হলে তাৎক্ষণিক জড়িত ব্যক্তিকে আইন প্রয়োগকারী সংস্থার হাতে সোপর্দ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করা হলো। এছাড়া স্বাস্থ্যমন্ত্রী, তাঁর সহধর্মিণী বা পরিবারের সদস্যদের নাম ব্যবহার করে কোন ভুয়া সুপারিশ করা হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে বলে জানান মন্ত্রণালয়ের তথ্য অফিসার।

তামাক নিয়ন্ত্রণে নীতিমালা হচ্ছে ॥ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, তামাক নিয়ন্ত্রণে বিদ্যমান আইন বাস্তবায়নের লক্ষ্যে নীতিমালা প্রণয়নের উদ্যোগ নিচ্ছে সরকার। সোমবার মন্ত্রণালয়ে তামাক নিয়ন্ত্রণ কার্যক্রম বিষয়ক এক মতবিনিময় সভায় সভাপতিত্বকালে মোহাম্মদ নাসিম এ বিষয়ক খসড়া নীতিমালা দ্রুত প্রণয়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে বলেন, বাংলাদেশকে তামাকমুক্ত করতে সরকারের রাজনৈতিক সদিচ্ছা রয়েছে।

প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৫

২৭/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



শীর্ষ সংবাদ: