১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ভিত্তিহীন ॥ বিএমএ


স্টাফ রিপোর্টার ॥ মেডিক্যাল ভর্তি পরীক্ষায় অনিয়ম ও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ‘অমূলক ও ভিত্তিহীন’ বলে দাবি করেছে বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন (বিএমএ)।

রবিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানায় বিএমএ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে শিক্ষার্থী ও অভিভাবকরা রাজপথে আন্দোলন করছেন। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও সত্য উদ্ঘাটনে বিএমএর হস্তক্ষেপ কামনা করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা অভিযোগের পক্ষে সুনির্দিষ্ট কোন দালিলিক তথ্য-প্রমাণ বিএমএর নিকট দাখিল করতে পারেননি। ঘটনা পর্যালোচনা করে প্রতীয়মান হয় যে, মেডিক্যাল ভর্তি পরীক্ষায় অনিয়ম ও প্রশ্নপত্র ফাঁস হওয়াকে কেন্দ্র করে যে আন্দোলন হয়েছে বা হচ্ছে তার কোন নৈতিক ও সুনির্দিষ্ট ভিত্তি নেই।

এর আগে গত ১৯ অক্টোবর মেডিক্যাল ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ এনে আন্দোলন করা শিক্ষার্থী, তাদের অভিভাবক, নাগরিক সমাজের প্রতিনিধি ও স্বাস্থ্য অধিদফতরের প্রতিনিধিদের সঙ্গে একটি মতবিনিময় করে বিএমএ। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী অভিযোগকারীদের ২০ অক্টোবরের মধ্যে প্রশ্ন ফাঁসের তথ্য-প্রমাণ উপস্থিত করার কথা ছিল। বিএমএর দাবি, ওই দিন সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ কেউ উপস্থিত করতে পারেনি। পরে তথ্য-প্রমাণ উপস্থাপনের জন্য একদিন সময় বৃদ্ধি করে তা ২১ অক্টোবর করা হয়। কিন্তু সেদিনও কেউ কোন প্রমাণ উপস্থাপন করতে পারেনি। এসব বিবেচনা করে বিএমএ ভর্তি পরীক্ষায় অনিয়ম ও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগটি ভিত্তিহীন ও অমূলক বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।