মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শিমুলিয়া-কাওড়াকান্দি রুটে সীমিত আকারে ফেরি চলাচল

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরি সার্ভিস কার্যত ১০ দিন অচল ছিল। তবে ১১তম দিনে সোমবার সীমিত আকারে ৪টি ফেরি চলছে। ফেরি ‘কুসুম কলি’ ও ‘ক্যামেলিয়া’ সঙ্গে যুক্ত হয়েছে ফেরি ‘ফুরদপুর’ ও ‘কাকলী’। এছাড়াও ফেরি ‘কবরী’ চলতে গিয়ে বিকল হয়ে গেছে।

বিআইডব্লিউটিসির ম্যানেজার গিয়াসউদ্দিন পাটোয়ারী জানান, ফেরি ‘কবরী’ সকাল ১০টা ২০ মিনিটে শিমুলিয়া থেকে ছেড়ে যায়। কিন্তু চ্যানেলের লৌহজং ট্রানিংয়ে প্রচ- স্রোতে মুখে পড়ে। স্রোতের সঙ্গে লড়াই করতে গিয়ে একটি ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে অনেক কষ্টে সোয়া ১২টায় কাঁঠালবাড়ি ঘাটে পৌঁছায়। পরে একটি আর ফিরে আসতে পারছে না। কর্তৃপক্ষ এই খাটেই এটিকে অবস্থান কারার নির্দেশ দিয়েছে। ইঞ্জিন মেরামতের পর মঙ্গলবার এটি ফিরে আসবে। তবে বাকি চারটি ফেরি শিমুলিয়া-কাওড়াকান্দি রুটে এখন চালাচল করছে। এদিকে চ্যানেলে আগের চেয়ে পানি একটু বাড়লেও তা এখনও রো রো ফেরি ও ফ্ল্যাট ফেরি চলার উপযোগী নয়। তিনি জানান, জোয়ার ভাটার দিকে তাকিয়ে এভাবে ফেরি চালানো যায় না। তাছাড়া তীব্র স্রোতেও এই ফেরি চলার উপযোগী নয়। প্রয়োজন ইঞ্জিনের বেশি ক্ষমতা সম্পন্ন যুগোপযোগী ফেরি।

সাভারে আগুনে শ্রমিক কলোনির ১২ ঘর ছাই

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৩১ আগস্ট ॥ সাভারে আগুনে পুড়ে গেছে শ্রমিক কলোনির ১২টি আধাপাকা কক্ষ। সোমবার সকালে সাভার মডেল থানাধীন রাজফুলবাড়ীয়ার নগরচর এলাকার স্থানীয় ব্যবসায়ী আবদুল লতিফের মালিকানাধীন শ্রমিক কলোনিতে অগ্নিকা-ের এ ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে ওই শ্রমিক কলোনির একটি কক্ষের বৈদ্যুতিক লাইন থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে কলোনির অন্যান্য কক্ষে আগুন ছড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে সাভার ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় প্রায় ৩০ মিনিট চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নেভাতে গিয়ে কলোনির অন্তত ৫ জন আহত হয়। কলোনির মালিকের দাবি, অগ্নিকা-ে বাড়ি পুড়ে তার অন্তত দশ লাখ টাকার ক্ষতি হয়েছে।

নিখোঁজ ছাত্রীসহ চার তরুণ কলাপাড়ায় আটক

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৩১ আগস্ট ॥ ফরিদপুরের ভাঙ্গা থেকে নিখোঁজ দশম শ্রেণীর শিক্ষার্থী স্বর্নীয়া বিন বাবুনিকে কলাপাড়া থানা পুলিশ রবিবার রাত ১০টার দিকে ছিনতাইকারী চক্রের কবল থেকে উদ্ধার করেছে। এ সময় স্বর্নীয়ার সঙ্গে থাকা ভাঙ্গা এলাকার চার তরুণ পরভেজ, সাকিব, রাকিব ও সোহাগকে আটক করা হয়। এদের সবাইকে সোমবার সকালে ভাঙ্গা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। কলাপাড়া-পটুয়াখালী মহাসড়কের কুড়িকানি এলাকা থেকে এদের উদ্ধার ও আটক করা হয়। এছাড়া স্থানীয় ছিনতাইকারীদের ব্যবহৃত দু’টি মোটরসাইকেল ও ব্যবহৃত অটো জব্ধ করা হয়েছে। গ্রেফতার করা হয় অটো চালক বেল্লালকে (২৩)।

নড়াইলে অস্ত্রসহ ডাকাত আটক

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৩১ আগস্ট ॥ নড়াগাতি থানার রামপুর-নয়নপুর এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে একটি শাটারগান ও এক রাউন্ড গুলিসহ সবুজ নামে ডাকাতকে আটক করেছে পুলিশ। রবিবার রাত সাড়ে ১১টার দিকে তাকে আটক করা হয়। আটক সবুজ সিবানন্দপুর গ্রামের সায়েদ হোসেনের ছেলে।

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫

০১/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: