২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সামসুদ্দিন প্রধান হত্যা মামলার চার্জশীট গ্রহণ করেনি আদালত


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ চাঞ্চল্যকর সামসুদ্দিন প্রধান হত্যা মামলার চার্জশীট গ্রহণ করেনি আদালত। বৃহস্পতিবার চার্জশীটের নারাজির শুনানি শেষে এই বিষয়ে জুডিশিয়াল সাক্ষ্য গ্রহণের আদেশ দিয়েছে আদালতের বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট উমা রানী দাস।

কোর্ট ইন্সপেক্টর হারুন অর রশিদ জানান, সামসুদ্দিন প্রধানের স্ত্রী মামলার বাদী ইউপি চেয়ারম্যান মর্জিনা বেগমের জবানবন্দী বৃহস্পতিবার আদালত রেকর্ড করেছে। মামলার অন্য সাক্ষীদের পরীক্ষাকল্পে আদালত ২০০ ধারায় সাক্ষীদের জবানবন্দী রেকর্ডের পর এই চার্জশীট বিষয়ে আদেশ প্রদান করবে। আগামী ২৭ জুলাই জুডিশিয়াল সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে। শুনানিতে অংশ নেয়া সিএসআই মোঃ মনিরুজ্জামান জানান, বাদী পক্ষ আদালতকে অবগত করেছে সাক্ষীদের জবানবন্দী যথাযথভাবে রেকর্ড না করে এবং প্রকৃত সাক্ষীদের এড়িয়ে সিআইডি পুলিশ মূল আসামিদের বাদ দিয়ে চার্জশীট দাখিল করেছে। এ সময় জনাকীর্ণ আদালতে জবানবন্দী দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন মর্জিনা বেগম।

মর্জিনা বেগম জানান, ৪৮ আসামির মধ্যে বাদ দেয়া হয়েছে উপজেলা চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোতা, তার অনুসারী আজিম, টুন্নু, সাত্তার চেয়ারম্যান ও শাহজাহান চেয়ারম্যানসহ ২১ জনকে। পুলিশ জানায়, থানায় দায়েরকৃত (মর্জিনা বেগম বাদী) ২৬ জনের মধ্যে ২৫ জন এবং তদন্তে প্রাপ্ত আরও ৪ জনকে চার্জশীটে অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে করা মামলায় (বাদী নিহতের ভাতিজা ও ঘটনার সময় আহত টিটু প্রধান) এই ২৬ জনের সঙ্গে আরও ২২ জন সর্বমোট ৪৮ জনকে আসামি করা হয়। এই মামলার ২২ জনকেই বাদ রাখা হয়েছে এই চার্জশীটে।

গত বছর ২৩ মার্চ উপজেলা নির্বাচনের সময় প্রকাশ্যে নির্মমভাবে বালুয়াকান্দি ইউপি চেয়ারম্যান এবং ইউপি আওয়ামী লীগের সভাপতি সামসুদ্দিন প্রধানকে হত্যা করা হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: