১৯ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাউফলে চার শিবির কর্মীসহ আটক ৬


নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৬ জুলাই ॥ বাউফলে মার্কেট দখল করতে এসে আটক হলো চার শিবির কর্মীসহ ৬ জন। রবিবার রাতে বাউফলের মদনপুরা ইউপির সাপলাখালী ব্রিজের কাছ থেকে স্থানীয় লোকজন তাদের আটক করে পুলিশের হাতে তুলে দেয়। আটককৃতরা হলো, ঢাকার দোহার থানার জয়পাড়ার একই থানার রাধা নগরের আজিম উদ্দিনের ছেলে মোতালেব, করিমগঞ্জের তমা গুজাদিয়ার ওয়াদুদ ব্যাপারীর ছেলে আবু নুর খালেক, ইছাম উদ্দিনের ছেলে নুরুল ইসলাম, দশমিনা উপজেলার বগুরা গ্রামের মন্নান তালুকদারের ছেলে রমিজ উদ্দি তালুকদার, বাউফলের মদনপুর ইউনিয়নের রামলক্ষণ গ্রামের মৃত সেরাজুল ইসলামের জাহাঙ্গীর হোসেন ও একই গ্রামের মৃত আবদুল আজিজ সরদারের ছেলে আবুল বশার। এদের মধ্যে জাহাঙ্গীর ঢাকার দোহার ও আবুল বশার বরিশাল সদর ভূমি অফিসে সার্ভেয়ারি পদে চাকরি করে।

খুলনায় জামায়াতের ৫ নারী কর্মী আটক

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পাইকগাছা উপজেলার গদাইপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের একটি বাড়ি থেকে পুলিশ জামায়াতে ইসলামীর ৫ নারী সদস্যকে আটক করেছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তাদের আটক করা হয়। পুলিশ জানায়, নাশকতা সৃষ্টির পরিকল্পনার জন্য জামায়াতের নারী কর্মীরা গোপালপুর গ্রামে গোপন বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশ গিয়ে ওই বাড়ি থেকে নাজমা বেগম, রোক্সানা খাতুন, রহিমা বেগম, ফাতেমা বেগম ও সুফিয়া খাতুন নামের ৫ জনকে আটক করে। এ সময় মিটিংয়ে আসা অন্যরা পালিয়ে যায়। আটককৃতরা স্থানীয় জামায়াতের সদস্য ও কর্মী।

কুয়েট প্রতিনিধি দলের মংলাবন্দর পরিদর্শন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ মংলাবন্দরে প্রস্তাবিত ‘মাল্টি স্টোরেড কার পার্কিং এ্যান্ড ফোর লেয়ার কনটেইনার স্টোরেজ ইয়ার্ড’-এর সম্ভাব্যতা সমীক্ষার জন্য সোমবার সকালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের নেতৃত্বে একটি বিশেষজ্ঞ প্রতিনিধি দল মংলাবন্দর পরিদর্শন করেছেন। এ সময় মংলাবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল রিয়াজউদ্দীন আহমেদ, সচিব, প্রকৌশলীগণ এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে কুয়েট বিশেষজ্ঞ দলের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

চট্টগ্রামে ২৬ স্বর্ণের বার আটক ॥ গ্রেফতার ৬

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর ফরেস্ট একাডেমি গেইট এলাকায় দুটি গাড়ি তল্লাশি করে ২৬টি স্বর্ণবার উদ্ধার করেছে পুলিশ। একই অভিযানে গ্রেফতার করা হয় ৬ জনকে। সোমবার বিকেলে গোপন তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালিত হয়। নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) পরিতোষ পাল জানান, গ্রেফতারকৃতরা হলো নিজাম উদ্দিন, শাহজাহান ওরফে বাবুল, বাহাদুর, কায়সার বিন ইউনস, হাসান ও সোহেল ফয়সাল। পাঁচলাইশ থানার ফরেস্ট একাডেমি গেইট এলাকায় প্রাইভেট কার ও অটোরিক্সা তল্লাশি করে স্বর্ণ উদ্ধার ও তাদের গ্রেফতার করা হয়।

চট্টগ্রামে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ সিডিএ এলাকা ও মহেশখালের পাড় থেকে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সোমবার সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়। চসিক সূত্রে জানা যায়, সিডিএর নালার পাড় বাজার সড়কের দুই পাশে কাঁচা পাকা একশ’ এবং মহেশখালের পাড় থেকে আরও পাঁচটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ভ্রাম্যমাণ আদালত। দীর্ঘদিন ধরে এলাকাটি ছিল অবৈধ দখলে।

হিন্দোল পরিবারের উদ্যোগে সেহরি মাহফিল

গত ৩ জুলাই রাতে আগারগাঁও তালতলা সরকারী কলোনির হিন্দোল কমপ্লেক্সের সামাজিক সংগঠন ‘হিন্দোল পবিরার’-এর উদ্যোগে সেহরি মাহফিল অনুষ্ঠিত হয়। কলোনির মুসল্লিগণ দলে দলে স্বতঃস্ফূর্তভাবে ব্যতিক্রমধর্মী এই সেহরি অনুষ্ঠান অংশগ্রহণ করেন। ২০১২ সালে ‘হিন্দোল পরিবার’ প্রথম তালতলা কলোনিতে সেহরি অনুষ্ঠানের আয়োজন করে। ব্যতিক্রমধর্মী এই উদ্যোগে গ্রহণ করেন মোহাম্মদ আসাদুজ্জামান (ইমরাজ), এএম মাহমুদুল করিম, মোঃ আলতাফ হোসেন এবং ্অফজাল হোসেন প্রমুখ। -বিজ্ঞপ্তি