২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নাটোরে চাঁদা নিয়ে সংঘর্ষ ॥ আহত আট


সংবাদদাতা, নাটোর, ৬ জুলাই ॥ নাটোরের লালপুর উপজেলায় ছাত্রলীগ সভাপতি ও দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে সংঘর্ষে তিনজন আহত হয়েছে। আহতদের মধ্যে পাঁচজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার জের ধরে দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদকের বাড়ি-ঘর ভাংচুর করা হয়।লালপুর থানার ওসি আব্দুল হাই তালুকদার ও প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিন থেকে দলিল লেখক সমিতির চাঁদা দেয়া নিয়ে গোপালপুর পৌর ছাত্রলীগের সভাপতি হৃদয় ইসলাম হায়দার ও উপজেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক, যুবলীগ কর্মী তুহিন উদ্দিনের মধ্যে বিরোধ চলছে। এরই ধারাবাহিকতায় সোমবার দুপুরে উপজেলা মোড় এলাকায় হায়দার ও তুহিনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কথাকাটাকাটি থেকে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

রূপগঞ্জে গৃহবধূর দুই পা ভেঙ্গে দিয়েছে স্বামী

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৬ জুলাই ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের মাহনা এলাকায় যৌতুকের দুই লাখ টাকা না পেয়ে গৃহবধূর দুই পা ভেঙ্গে দিয়েছে পাষ- স্বামী। সোমবার দুপুরে ঘটে এ ঘটনা। গৃহবধূর ভাই বাবু মিয়া জানান, তাদের বাড়ি গোলাকান্দাইল ইউনিয়নের মাহনা এলাকায়। তার বোন সখিনা বেগমকে ৯ বছর আগে নরসিংদীর মাধবদী আলগী বাগানবাড়ী এলাকার জাহাঙ্গীর হোসেনের কাছে বিয়ে দেন। বিয়ের পর তাদের সংসারে এক ছেলে সন্তান হয়। গত এক বছর ধরে যৌতুকের টাকার জন্য চাপ প্রয়োগ করে আসছে। এ পর্যন্ত আড়াই লাখ টাকা পরিশোধও করা হয়েছে। গত এক সপ্তাহ আগে ফের দুই লাখ টাকা যৌতুক দাবি করে।

মুন্সীগঞ্জে উদ্ধার করা গহনা জগন্নাথ বলরাম ও সুভদ্রা বিগ্রহের

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে মাটির নিচ থেকে উদ্ধার করা সোনারুপা নিয়ে চারদিকে নানা কৌতূহল! মাটির নিচে এসব সোনারুপা রহস্য জানার আগ্রহ চারদিকে। জনকণ্ঠের অনুসন্ধানে বেরিয়ে এসেছে এর প্রকৃত ঘটনা। এগুলো প্রায় চার দশক ধরে মাটির নিচে রয়েছে। এই সোনা রূপা ছিল হিন্দু সম্প্রদায়ের রথের জগন্নাথ, বলরাম ও সুভদ্রা বিগ্রহের গহনা। রবিবার সদর উপজেলা পরিষদ সংলগ্ন ইদ্রাকপুরে মাটি খননের সময় ২শ’ গ্রাম ওজনের স্বর্ণ ও রুপাসহ তামার কৌটা উদ্ধার হয়। নুরুল ইসলাম কমান্ডারের বাড়িতে বহুতল ভবন নির্মাণে শ্রমিকের সাবলের আঘাতে তামার কৌটার মোটকা খুলে গহনা বেরিয়ে আসে। ইউএনও সারাবান তাহুরা প্রাচীন কানের দুল, মাটলি, বাকু, স্বর্ণের পুঁথি, রৌপ্য ও রৌপ্যের মোহরসহ কৌটাটি ট্রেজারিতে জমা রেখেছেন। রথের ৩টি বিগ্রহের গহনা এগুলোর ঐতিহ্য মূল্য অনেক। কিন্তু এর সংরক্ষণকারী বাড়িটি মেয়েদের দান করে দেয়া এবং পরবর্তীতে অসুস্থ হয়ে মারা যাওয়ার কারণে মূল্যবান এই সম্পদ মাটির নিচেই চাপা থেকে যায়।

গাইবান্ধায় ব্যাংক ম্যানেজার ও ওসিকে বাধ্যতামূলক ছুটি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৬ জুলাই ॥ সদর থানার অফিসার ইনচার্জ ও সোনালী ব্যাংক ম্যানেজারসহ অপর আট পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতের ওয়ারেন্ট ইস্যুর ঘটনায় সোমবার পুলিশ প্রশাসনের ছিল থমথমে অবস্থা। ওসি আহমেদ রাজিউর রহমান ও ব্যাংক ম্যানেজার আয়েশ উদ্দিনকে সংশ্লিষ্ট নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ ছুটি দেয়ায় তারা নিজ নিজ কার্যালয়ে অনুপস্থিত ছিলেন। সোনালী ব্যাংক প্রধান শাখার কার্যালয়ে গাইবান্ধা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কর্মচারীকে মারপিট ও হত্যার চেষ্টার অভিযোগে গত রবিবার ওই দুই কর্মকর্তাসহ অপর আট পুলিশ সদস্যের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক গাইবান্ধার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এসএম তাসনিকুল হক। গত ২ জুন বৃহস্পতিবার সোনালী ব্যাংক অভ্যন্তরে ওই ঘটনা ঘটলে জেলা পুলিশ বিভাগের পক্ষ থেকে ঘটনার সঙ্গে জড়িত এসআই রাকিব হোসেন ও এএসআই আইয়ুব হোসেনসহ অপর ৬ পুলিশ সদস্যকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়। এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফারুক হোসেনকে প্রধান করে ওই ঘটনায় পুলিশের জড়িত থাকার বিষয়টি খতিয়ে দেখার জন্য ৩ সদস্যের একটি অভ্যন্তরীণ প্রশাসনিক তদন্ত টিম গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হচ্ছেন সহকারী পুলিশ সুপার (এ সার্কেল) ফকরুজ্জামান জুয়েল ও ডিআইও-১ মাহবুব উল আলম। ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ সুপার আশরাফুল ইসলামের কাছে তদন্ত রিপোর্ট দাখিল করেন ওই কমিটি।