১৯ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে আরও এক মামলায় গ্রেফতারি পরোয়ানা


কোর্ট রিপোর্টার ॥ সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ায় ঢাকার সিএমএম আদালতে দায়ের হওয়া আরও একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান মঙ্গলবার এ পরোয়ানা জারি করেন। বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী আবেদ রাজা গত ২ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে এ মামলা দায়ের করেছিলেন। ওইদিন বিচারক লতিফ সিদ্দিকীকে ২৮ অক্টোবর আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন দিয়েছিলেন। কিন্তু লতিফ সিদ্দিকী আদালতে হাজির না হওয়ায় ম্যাজিস্ট্রেট তার বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে একটি অনুষ্ঠানে মহানবী হজরত মুহাম্মদ (সা.), হজ ও তাবলীগ নিয়ে কটূক্তি করেন লতিফ সিদ্দিকী। ফলে এ মামলা দায়ের করা হয়। এ ছাড়া সজীব ওয়াজেদ জয়কে নিয়েও তিনি কটূক্তি করেন। এ নিয়ে দেশে-বিদেশে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। পরবর্তীতে তাকে মন্ত্রিসভা থেকে অপসারণ ও পরে দল থেকে বহিষ্কার করা হয়।

স্রেফ সময় কাটাতে...

রাজধানীতে বেড়ানোর মতো জায়গা বলতে গেলে হাতেগোনা। এতে সম্প্রতি যুক্ত হয়েছে মনোরম হাতিরঝিল প্রকল্প। দৃষ্টিনন্দন ও প্রাকৃতিক সৌন্দর্যম-িত হাতিরঝিলে এসে সবাই অন্তত প্রাণভরে নিশ্বাস নিতে পারেন। উপভোগ করতে পারেন নির্মল পরিবেশ। শুধু তাই নয়, সময় কাটানোর জন্যও হাতিরঝিল একটি চমৎকার বিনোদন স্থান। এখানে বসার জন্য রয়েছে সুদৃশ্য পেভমেন্ট। এমনকি বসে বসে যাঁরা স্রেফ সময় কাটাতে চান তাঁদের জন দাবা খেলারও ব্যবস্থা রয়েছে এখানে। দাবামোদীদের জন্য এখানে রয়েছে দাবাকোর্ট। শুধু দাবাঘুঁটি নিয়ে আসলেই দু’জনে মিলে ‘রাজা-উজির’ মারায় ব্যস্ত হওয়া যাবে। হাতিরঝিল থেকে দাবাকোর্টের পেভমেন্টের এই ছবি তুলেছেন দৈনিক জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী হাসানুজ্জামান তরুণ।