ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৪ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

দুঃসংবাদ, আরও বাড়বে শৈত্যপ্রবাহ

প্রকাশিত: ১৯:২১, ৭ জানুয়ারি ২০২৩; আপডেট: ১৯:২৯, ৭ জানুয়ারি ২০২৩

দুঃসংবাদ, আরও বাড়বে শৈত্যপ্রবাহ

সারাদেশে শৈত্যপ্রবাহ। ফাইল ছবি।

দেশের বিভিন্ন স্থানের ওপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ, তীব্র থেকে তীব্রতর হচ্ছে শীত।  তবে দ্রুত স্বাভাবিক হচ্ছে না এ পরিস্থিতি। সারাদেশে শৈত্যপ্রবাহ আরও বাড়বে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।  

শনিবার (৭ জানুয়ারি) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য পাওয়া গেছে।  

আবহাওয়ার পূর্বাভাসে হয়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তাপমাত্রা কমে যাওয়ায় মাঝারি থেকে তীব্র শীতের অনুভূতি অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জ, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড়, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, সাতক্ষীরা ও বরিশাল জেলাসহ রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিনয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের বরাতে বাসস জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

এমএম

×