ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

বেনচিচ, সাবালেঙ্কা, ক্রেসিকোভা ও কেভিতোভার জয়

মিয়ামি ওপেনের তৃতীয় পর্বে বিয়াঙ্কা আন্দ্রেস্কু

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১১, ২৬ মার্চ ২০২৩

মিয়ামি ওপেনের তৃতীয় পর্বে বিয়াঙ্কা আন্দ্রেস্কু

মিয়ামি ওপেনে প্রতিপক্ষের বিরুদ্ধে রিটার্ন শট খেলছেন কানাডার বিয়াঙ্কা আন্দ্রেস্কু

মিয়ামি ওপেনে ফেভারিটদের জয়রথ ছুটছেই। দাপুটে জয়ে টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন বারবোরা ক্রেসিকোভা, বিয়াঙ্কা আন্দ্রেস্কু, ভিক্টোরিয়া আজারেঙ্কা, পেত্রা কেভিতোভা, এরিনা সাবালেঙ্কা এবং সোফিয়া কেনিনের মতো তারকারা।
দ্বিতীয় পর্বে লিন্ডা নোসকোভার মুখোমুখি হন পেত্রা কেভিতোভা। দুইবারের উইম্বলডনজয়ী চেক তারকা ৬-৩ এবং ৬-০ গেমে উড়িয়ে দেন স্বদেশী প্রতিপক্ষকে। দ্বিতীয় রাউন্ডের আরেক ম্যাচে আলিয়াকসান্দ্রা সাসনোভিচের মুখোমুখি হন ফ্রেঞ্চ ওপেনের সাবেক চ্যাম্পিয়ন বারবোরা ক্রেসিকোভা। সেই ম্যাচেও প্রতিপক্ষকে পাত্তাই দেননি এই চেক তারকা। ৬-৩ এবং ৬-২ ব্যবধানে সরাসরি সেটে জিতে তৃতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করেন ক্রেসিকোভা। পরের রাউন্ডে আজ আবারও কোর্টে নামছেন তিনি। যেখানে তার প্রতিপক্ষ আমেরিকান তারকা মেডিসন কেইস।

তবে দ্বিতীয় রাউন্ডে বাড়তি নজর ছিল বিয়াঙ্কা আন্দ্রেস্কু এবং মারিয়া সাক্কারির ম্যাচে। যেখানে লড়াইটাও হয়েছে দারুণ হাড্ডাহাড্ডি। তবে শেষের হাসিটা সেহেছেন আন্দ্রেস্কুই। কানাডিয়ান তরুণী দ্বিতীয় রাউন্ডের ম্যাচে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৫-৭, ৬-৩ এবং ৬-৪ ব্যবধানে পরাজিত করেন গ্রীক তারকা মারিয়া সাক্কারিকে। সেইসঙ্গে মুখোমুখি লড়াইয়েও ২-১ ব্যবধানে এগিয়ে গেলেন তিনি। প্রথম রাউন্ডে দুর্দান্ত ফর্মে থাকা এমা রাদুকানুকে হারিয়ে মিয়ামি ওপেনের মিশন শুরু করেন আন্দ্রেস্কু।

এবার সপ্তম বাছাই মারিয়া সাক্কারিকেও হারালেন ইউএস ওপেনের সাবেক চ্যাম্পিয়ন। তবে জয়টা সহজ ছিল না মোটেও। দীর্ঘ ৩ ঘণ্টা ৪ মিনিট লড়াইয়ের পর দ্বিতীয় রাউন্ডের বাধা অতিক্রম করেন তিনি। সাক্কারিকে হারানোর পর আন্দ্রেস্কু বলেন, ‘ম্যাচের শেষ মহূহুর্ত পর্যন্ত লড়াটাই চালিয়ে গেছি। আমি মনে করি ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে তার চেয়ে একটু ভালো খেলেছি। তা না হলেই হয়তো ম্যাচের ফল ভিন্ন রকমের কিছু হতে পারত।’
পরের রাউন্ডে তার প্রতিপক্ষ সোফিয়া কেনিন। ২০২০ সালে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ী কেনিন দ্বিতীয় রাউন্ডে সরাসরি সেটে পরাজিত করেন এনহেলিনা কালিনিনাকে। আমেরিকান তারকা এদিন ৬-৩ এবং ৬-৪ ব্যবধানে পরাজিত করেন টুর্নামেন্টের ২৮তম বাছাইকে। তৃতীয় রাউন্ডের লড়াইয়ে নামার আগে কেনিনের সমীহ করছেন আন্দ্রেস্কু। এদিকে, তৃতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন এরিনা সাবালেঙ্কাও।

অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন শনিবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ৬-৪ এবং ৬-৪ গেমে হারিয়ে দেন শেলবি রজার্সকে। তৃতীয় পর্বে তার প্রতিপক্ষ আজ মারি বৌজকোভা। এই ম্যাচেও জয়ের বিকল্প কিছুই ভাবছেন না বেলারুশ সুন্দরী। আরেক ম্যাচে বেলিন্ডা বেনচিচও সরাসরি সেটে জয় তুলে নিয়েছেন লেইলা ফার্নান্দেজের বিপক্ষে। টোকিও অলিম্পিকের স্বর্ণপদকজয়ী বেনচিচ এদিন ৬-১ এবং ৬-১ গেমে রীতিমতো উড়িয়েই দেন ইউএস ওপেনের সাবেক এই ফাইনালিস্টকে। সরাসরি সেটে জয় তুলে নিয়েছেন ক্যারোলিনা পিসকোভাও। চেক তারকা এদিন ৬-২ এবং ৬-৪ গেমে হারান ওয়াং ঝিনিউকে। তবে ঘাম ঝড়েছে এলিনা রিবাকিনার। এদিন তিনি তিন সেটের লড়াইয়ে ৭-৫, ৪-৬ এবং ৬-৩ গেমে হারান এ্যানা কালিনস্কায়াকে।

×