ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৪ মার্চ ২০২৩, ১০ চৈত্র ১৪২৯

monarchmart
monarchmart

প্রি-কোয়ার্টার ফাইনালে দিয়া সিদ্দিকী

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৩, ১৭ মার্চ ২০২৩

প্রি-কোয়ার্টার ফাইনালে দিয়া সিদ্দিকী

বাংলাদেশের কৃতী নারী আরচার দিয়া সিদ্দিকী

তাইওয়ানের চাইনিজ তাইপেতে চলমান এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টে (স্টেজ-১) অংশ নিয়েছে বাংলাদেশ। রিকার্ভের এককে প্রি-কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়েছেন হাকিম আহমেদ রুবেল, সাগর ইসলাম, রামকৃষ্ণ সাহা এবং দিয়া সিদ্দিকী।
পুরুষ এককে ইলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় হাকিম ও সাগর বাই পেয়ে প্রি-কোয়ার্টারে ওঠেন। হাকিম থাইল্যান্ডের থামওং উইথায়ার বিপক্ষে এবং সাগর অস্ট্রেলিয়ার স্মিথ এ্যালেক্সের বিপক্ষে আগামী ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ১/২৪ খেলায় রাম ৬-২ সেটে ম্যাকাও চায়নার ট্যামকে হারান। প্রি-কোয়ার্টারে রাম অস্ট্রেলিয়ার ক্রাউলি জাইয়ের বিপক্ষে লড়বেন। রিকার্ভ মহিলা একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় দিয়া সিদ্দিকী বাই পেয়ে প্রি-কোয়ার্টারে উন্নীত হন।
কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ ডিভিশনের পুরুষ সেকশনে  হাকিম আহমেদ রুবেল ৬৫৪ স্কোর করে চতুর্থ, সাগর ইসলাম ৬৩৬ স্কোর করে ১৭তম ও রামকৃষ্ণ সাহা ৬৩৪ স্কোর করে ১৯তম হন। কম্পাউন্ড ডিভিশনের মহিলা বিভাগে বাংলাদেশের শ্যামলী রায় ৬৬২ স্কোর করে ৯ম, রিকার্ভ ডিভিশনের মহিলা সেকশনে দিয়া সিদ্দিকী ৬১৩ স্কোর করে ৬ষ্ঠ, কম্পাউন্ড ডিভিশনে পুরুষ সেকশনে মোহাম্মদ আশিকুজ্জামান ৬৮০ স্কোর করে ১৩তম হন।

কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের প্রি-কোয়ার্টারে শ্যামলী চাইনিজ তাইপের চেন ফ্যাং ইর বিপক্ষে লড়বেন। কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টে আশিকুজ্জামান ১/২৪ খেলায় বাই পেয়ে প্রি-কোয়ার্টারে উন্নীত হন। আশিকুজ্জামান কাজাখস্তানের মির্জামেটভ বুনিওডর এর বিপক্ষে লড়বেন। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডে বাংলাদেশ ১৯২৪ স্কোর করে চতুর্থ হয়। ইলিমিনেশন রাউন্ডের ১/৮ খেলায় বাংলাদেশ ম্যাকাও চায়নার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবে।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী) ১২৬৭ স্কোর করে তৃতীয় হয়। ইলিমিনেশন রাউন্ডের ১/৮ (প্রি-কোয়ার্টার ফাইনাল) খেলায় বাংলাদেশ বাই পেয়ে কোয়ার্টার ফাইনাল খেলায় উন্নীত হয়। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্যামলী রায়) ১৩৪২ স্কোর করে ৬ষ্ঠ হয়। ইলিমিনেশন রাউন্ডের প্রি-কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ বাই পেয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ থাইল্যান্ডের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবে।

monarchmart
monarchmart