ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

বঙ্গবন্ধু ওয়ালটন তৃতীয় সাভাতে চ্যাম্পিয়নশিপ শুরু ১৬ ফেব্রুয়ারি

প্রকাশিত: ২১:১৯, ৮ ফেব্রুয়ারি ২০২৩

বঙ্গবন্ধু ওয়ালটন তৃতীয় সাভাতে চ্যাম্পিয়নশিপ শুরু ১৬ ফেব্রুয়ারি

সংবাদ সম্মেলন

সাভাতে এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের উদ্যোগে, বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সহযোগিতায় এবং ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায়, কাজমি বাংলাদেশ এবং যশোর এ্যান্ড এ্যাসোসিয়েটসের সহ-পৃষ্ঠপোষকতায় আগামী ১৬-১৯ ফেব্রুয়ারি ২০২৩ পর্যন্ত ঢাকার পল্টনের মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু ওয়ালটন জাতীয় সাভাতে চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর।

চ্যাম্পিয়নশিপে ২১টি জেলা, ৩টি বিভাগীয় ক্রীড়া সংস্থা এবং ৬টি সার্ভিসেস সংস্থার প্রায় ৫৫০ পুরুষ-নারী খেলোয়াড় কর্মকর্তা অংশ নেবেন।

প্রতিযোগিতার সেরা পুরুষ নারী খেলোয়াড়কে একটি করে বাইসাইকেল পুরস্কার দেয়া হবে। এই প্রতিযোগিতার মাধ্যমে মেধাবী-প্রতিশ্রুতিশীল সাভাতে খেলোয়াড়কে বাছাই করে পরবর্তীতে জাতীয় দলে অন্তর্ভুক্ত করা হবে। 

দুটি ক্যাটাগরির মোট ৪৮ ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। একটি হচ্ছে ইয়ুথ এ্যাসোট (১৩-১৭ বয়স), অন্যটি সিনিয়র এ্যাসোট এ্যান্ড কমব্যাট (১৮+ বয়স)  মোট ১৯২ পদকের মধ্যে রয়েছে ৪৮ স্বর্ণ, ৪৮ রৌপ্য ৯৬ ব্রোঞ্জপদক।

প্রতিযোগিতার অনুষ্ঠানসূচি হচ্ছে : ১৬ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে পঞ্চম জাতীয় সাভাতে সেমিনার, ১৭ ফেব্রুয়ারি সকাল ৮টায় প্রতিযোগিতা শুরু এবং বেলা ১১টায় প্রতিযোগিতার উদ্বোধন এবং ১৯ ফেব্রুয়ারি বিকেল ৪টায় সমাপনী অনুষ্ঠান।

প্রতিযোগিতা উপলক্ষ্যে আজ বুধবার এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সম্মেলন কক্ষে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটনের সিনিয়র নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ওয়ালটনের উপ-পরিচালক মেহরাব হোসেন আসিফ, সাভাতে ডেভেলপমেন্ট কমিশন বাংলাদেশের চেয়ারম্যান (বাংলাদেশে সাভাতের প্রবর্তক) শিফু দিলদার হাসান দিলু, সাভাতে এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মাসুদুর রহমান রনি, সাভাতে এ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক তবিবুর রহমান, বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাসান উজ জামান মনি এবং বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের দপ্তর সম্পাদক নাজমুস সাকিব।

 

রুমেল

×