ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

লঙ্কান প্রিমিয়ার লিগ 

কলম্বো নিলো পেসার তাসকিনকে

প্রকাশিত: ১৯:০৫, ২১ মে ২০২৪

কলম্বো নিলো পেসার তাসকিনকে

টাইগার পেসার তাসকিন আহমেদ

বিগত কয়েক বছরের একাধিকবার ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সুযোগ পেয়েছিলেন টাইগার পেসার তাসকিন আহমেদ। কিন্তু ইনজুরির ঝুঁকি থাকায় এবং  জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে বেশিরভাগ সময়েই বিসিবি তাকে এই টুর্নামেন্টগুলো খেলার অনুমতি দেয়নি। এবার তাসকিন নিজের নাম জমা দিয়েছিলেন লঙ্কা প্রিমিয়ার লিগের নিলামে। দলও পেয়েছেন কম সময়ের মধ্যেই। ৫০ হাজার ডলার ভিত্তিমূল্যে এই পেসার খেলবেন কলম্বো স্ট্রাইকার্সে। আর কোনো বিড না থাকায় কলম্বোতেই যাচ্ছেন তাসকিন। 

তাসকিন আহমেদ দল পেলেও অবিক্রিতই থেকে গিয়েছেন তামিম ইকবাল, শরিফুল ইসলাম, লিটন দাস এবং মুশফিকুর রহিমের মতো ক্রিকেটাররা। লঙ্কা প্রিমিয়ার লিগের এবারের নিলামে প্রথম বাংলাদেশি হিসেবে নাম উঠেছিল লিটন দাসের। ৩০ হাজার ডলারে নাম উঠেছিল লিটনের। তবে বাংলাদেশের এই উইকেটরক্ষককে নিতে আগ্রহ দেখায়নি কোনো দলই।

বিরতির ঠিক আগে ৫০ হাজার ইউএস ডলারে নাম ওঠে মুশফিকুর রহিমের। তবে অভিজ্ঞ এই ক্রিকেটারের দিকেও আগ্রহ ছিল না কোনো ফ্র্যাঞ্চাইজির। এমনকি এবারের  নিলামে অবশ্য পুরোটা সময়েই বিস্ময় উপহার দিয়েছিল লঙ্কান ফ্র্যাঞ্চাইজিগুলো। দল পাননি পাথুম নিশাঙ্কা, রাসি ভ্যান ডার ডুসেন, মার্টিন গাপটিল কিংবা কুশাল পেরেরার মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

শহিদ

×