ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

বাগদান সেরেছেন পেসার হাসান

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩২, ৯ জুন ২০২৩

বাগদান সেরেছেন পেসার হাসান

হাসান মাহমুদ

বাংলাদেশ ক্রিকেট দলে ক্রমেই নিজের অবস্থানটা শক্ত করছেন তরুণ ডানহাতি পেসার হাসান মাহমুদ। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত বোলিং করে বাংলাদেশের পেস বিভাগে আস্থার প্রতীক হয়ে উঠছেন ২৩ বছর বয়সী এ তরুণ। এবার জীবনের নতুন অধ্যায়ে প্রবেশ করতে চলেছেন তিনি। বুধবার বাগদান সম্পন্ন করে ফেলা হাসান আসন্ন ওয়ানডে বিশ^কাপের আগেই বিয়ের পিঁড়িতে বসবেন হাসান। বৃহস্পতিবার জাতীয় দলের অনুশীলনের সময় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে উপস্থিত হয়ে হাসানের বাবা মোহাম্মদ ফারুক এ বিষয়ে জানিয়েছেন। 
জাতীয় দলে হাসানের সতীর্থদের সঙ্গে এদিন আলোচনা করেছেন এবং ছবিও তুলেছেন। তিনি বলেছেন, বিশ্বকাপের পর বড় পরিসরে তার বিয়ের বাকি অনুষ্ঠানিকতা হবে।

এমনকি নিজ এলাকা লক্ষ্মীপুরে জাতীয় দলের সব ক্রিকেটারকে নিয়ে যাওয়ার ইচ্ছের কথাও প্রকাশ করেন হাসানের বাবা। আর মিরপুর স্টেডিয়ামে একটি অনুষ্ঠান করার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। সবেমাত্র ক্যারিয়ারের উঠতি সময়, এত দ্রুত ছেলেকে বিয়ে করানোর বিষয়ে ফারুক বলেছেন, ‘বর্তমানে ফেসবুকের যে হাল শুরু হয়েছে, সেটাতো সহ্য করার মতো নয়। সব মেয়েরাই প্রস্তাব করছে যে, এই করব ওই করব। তাই ও (হাসান) যেন ভালো থাকে, একদিকে মন থাকে সেজন্য আমরা চুপে চুপে এই ব্যবস্থা গ্রহণ করেছি।’ যদিও হাসানের হবু স্ত্রী নিয়ে কিছু বলেননি তার বাবা। ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় হাসানের। এ পর্যন্ত জাতীয় দলে ১১ ওয়ানডেতে ১৮ উইকেট ও ১৬টি২০তে ১৬ উইকেট নিয়েছেন তিনি।

×