ঢাকা, বাংলাদেশ   রোববার ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সাবেক ফুটবলার মহসিনের চিকিৎসা শুরু

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১৩, ৮ জুন ২০২৩

সাবেক ফুটবলার মহসিনের চিকিৎসা শুরু

মোহাম্মদ মহসিন

গণমাধ্যমে প্রকাশিত হবার পর সাবেক তারকা ও জাতীয় ফুটবলার মোহাম্মদ মহসিনের ভাগ্যটা এবার বুঝি সুপ্রসন্ন হতে চলেছে। মহসিনকে বুধবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হয়েছে এবং চিকিৎসাও শুরু হয়েছে। 
৫৮ বছর বয়সী মহসিনের কয়েক বছর ধরেই অসহায়-করুণ দশা ছিল। পরিণত হয়েছেন মানসিক রোগীতে! দাম্পত্য কলহের পর সংসার ভেঙে যাওয়া, কানাডা থেকে দেশে ফিরে জমি কিনেও সন্ত্রাসীদের কারণে তা দখলে রাখতে না পারা, অসুস্থ হয়ে পড়া, ভুল চিকিৎসার শিকার হওয়া, মানসিক ভারসাম্য হারিয়ে ফেলা, ‘স্মৃতিভ্রংশ’ রোগে আক্রান্ত হওয়া, সবমিলিয়ে এখন রাজধানীর একটি বাসায় অত্যন্ত মানবেতর জীবনযাপন করছিলেন মহসিন।

ক্রীড়া সংগঠক আব্দুল গাফফার মহসিনের চিকিৎসার ব্যাপারে জানান, ‘ওজন কমে যাওয়া, ডিমেনশিয়া ও পারকিন্স এই তিনটি আমাদের কাছে দৃশ্যমান হলেও চিকিৎসককে সামগ্রিকভাবে পরীক্ষা-নিরীক্ষার অনুরোধ জানিয়েছি। শারীরিক দিকের পাশাপাশি মানসিক চিকিৎসাও দেয়া হবে তাকে।’ মহসিনকে বাসা থেকে হাসপাতালে নেয়ার সময় সঙ্গে ছিলেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের কর্মকর্তা মঞ্জুরুল করিম।
হাসপাতালের চার তলায় একটি জয়েন্ট রুমে রয়েছেন মহসিন। সাবেক ফুটবলাররা এবং বেক্সিমকো মহসিনের জন্য বিশেষভাবে আলাদা একটি রুম বরাদ্দের চেষ্টা করছে। মহসিনের চিকিৎসার খরচ দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিকে হাসপাতালে যাবার আগে মহসিনের জন্য আর্থিক সহায়তা তুলে দিয়েছেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন। 

×